কে এই আফসানা বেগম

প্রবাস ডেস্ক
১৩ ডিসেম্বর ২০১৯, শুক্রবার
প্রকাশিত: ০৮:২৯ আপডেট: ১২:৩২

breakingnews

যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনে বিরোধী দল লেবার পার্টির ভরাডুবির মধ্যে দলটির পক্ষে বিজয় ছিনিয়ে এনেছেন বাংলাদেশি বংশোদ্ভূত টিউলিপ রেজওয়ানা সিদ্দিক, রুশনারা আলী, আফসানা বেগম ও রুপা হক। এর মধ্যে আফসানা বেগম এবার প্রথমবার বিজয়ী হলেন।

পূর্ব লন্ডনের পপলার অ্যান্ড লাইমহাউজ আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করে বিশাল ব্যবধানে জয়ী হোন। বামধারার রাজনীতিক দল লেবার দলের প্রার্থী আফসানা বেগম পেয়েছেন ৩৮ হাজার ৬৬০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কনজারভেটিভ দলের প্রার্থী শন ওক পেয়েছেন মাত্র ৯ হাজার ৭৫৬ ভোট।

আফসানা বেগম সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার লুদুরপুর এলাকার মেয়ে। বাবার পথ ধরে রাজনীতিতে আসেন আফসানা। বাবা মনির উদ্দিন টাওয়ার হ্যামলেটস’র সাবেক মেয়র। মনির উদ্দিনও ছিলেন লেবার পার্টির রাজনীতির সঙ্গে যুক্ত।

টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের আবাসন বিভাগে কর্মরত আফসানা বেগম লেবার পার্টির টাওয়ার হ্যামলেটস শাখার সহ সভাপতি। তিনি লেবার দলের লন্ডন রিজিয়ন শাখার সদস্য। আফসানার জন্ম ও বেড়ে ওঠা টাওয়ার হ্যামলেটসেই। 

এদিকে আফসানার বিজয়ে জগন্নাথপুর ও যুক্তরাজ্যের বসবাসরত বাঙ্গালি কমিউনিটিদের মধ্যে আনন্দ উৎসব বিরাজ করছে।

জগন্নাথপুর পৌরসভার কাউন্সিলর লুদরপুর গ্রামের মামুন আহমদ জানান, আমাদের এলাকার মেয়ে  আফসানা বেগম ব্রিটেনের এমপি নির্বাচিত হওয়াতে খুবই ভালো লাগছে। তিনি শুধু জগন্নাথপুর উপজেলাকে আলোকিত করেননি, তিনি বাংলাদেশে নাম উজ্জ্বল করেছেন।

যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জগন্নাথপুরের সৈয়দপুর গ্রামের প্রবাসী সৈয়দ সাজিদুর রহমান বলেন, ‘বাবা মনির উদ্দিনের অনুপ্রেরণায় আফসানা রাজনীতিতে আসেন। তিনি যুক্তরাজ্যের মাটিতে বাংলাদেশকে গর্বিত করেছেন। জগন্নাথপুরের মেয়ে হিসেবে তাঁর এই জয়ে আমরা সবাই গর্বিত।’

ব্রেকিংনিউজ/ এসএ 

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি