খালেদা জিয়ার মুক্তি দাবি ফ্লোরিডা বিএনপির

প্রবাস ডেস্ক
১৩ জানুয়ারি ২০২০, সোমবার
প্রকাশিত: ১০:১৯

খালেদা জিয়ার মুক্তি দাবি ফ্লোরিডা বিএনপির

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্য বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র নতুন আহবায়ক কমিটির প্রথম কর্মি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় সময় শনিবার (১১ জানুয়ারি) ফ্লোরিডার পেমব্রোক পাইন্সের মুঘল রেস্তোঁরায় অনুষ্ঠিত উক্ত কর্মি সমাবেশে পার্শ্ববর্তী কয়েকটি শহর থেকে দেড় শতাধিক নেতাকর্মী একত্রিত হয়। খবর বাংলা প্রেস।

ফ্লোরিডা বিএনপি’র আহাবায়ক এমরানুল হক চাকলাদারের সভাপতিত্বে এবং সদস্য সচিব ইলিয়াস খানের সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত সমাবেশে বক্তারা মিথ্যা ও বানোয়াট মামলায়  কারারুদ্ধ অবিসংবাদিত দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তির দাবি জানান। একই সাথে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকেও ষড়যন্ত্রমূলক মামলা থেকে অব্যাহতি দিয়ে দেশে ফিরিয়ে নেওয়ার আহবান জানানো হয়। এ সময় বিগত ৩০ ডিসেম্বরের নির্বাচনের কড়া সমালোচনা করেন বক্তারা। এছাড়াও তারা গণতন্ত্র উদ্ধারে নেতাকর্মীদের একত্রিত হয়ে লড়াই করার আহ্বান জানান।

এমরানুল হক চাকলাদার বলেন, খালেদা জিয়াকে আইনি প্রক্রিয়ায় মুক্ত করা সম্ভব নয়। রাজপথে কঠোর আন্দোলনের মাধ্যমে তাকে মুক্ত করা ছাড়া কোনও উপায় নেই। আইনি প্রক্রিয়ায় হলে অনেক আগেই খালেদা জিয়া মুক্ত হতেন। দেশ -বিদেশে কঠোর আন্দোলন ছাড়া তাকে মুক্ত করা সম্ভব না।

তিনি আরও বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট দিতে না পারার কারণে দলের নেতা-কর্মীরা শুধু হতাশ হননি অনেক নেতা- কর্মী কিংকর্তব্যবিমূঢ় হয়ে পড়েছেন। এই অবস্থায় বিএনপিকে ঘুরে দাঁড়াতে হবে। দলের লাখ লাখ নেতা-কর্মী মামলা নিয়ে পালিয়ে বেড়াচ্ছেন। অনেকে বাড়িতে যেতে পারেন না, তাদের পাশে দাঁড়াতে হবে। নেতা-কর্মীদের সাহায্য করতে হবে। দলের ভেতরের ভেদাভেদ ভুলে আন্দোলন-সংগ্রামের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। সে জন্য দলকে সুসংগঠিত ও কর্মীদেরকে আরও ঐক্যবদ্ধ করতে হবে।

সদস্য সচিব ইলিয়াস খান বলেন, বিচার ও আইনের মধ্য দিয়ে খালেদা জিয়ার মুক্তি সম্ভব না। লড়াইয়ের জন্য দেশ বিদেশের সকল নেতাকর্মীদের তৈরি হতে হবে। এই লড়াইয়ের এক ও অদ্বিতীয় কাজ হবে খালেদা জিয়ার মুক্তি। আর এই লড়াইয়ের মধ্য দিয়ে দেশের গণতন্ত্র মুক্তি পাবে এবং স্বাধীনতাও ফিরে আসবে।

তিনি আরও বলেন, এবারের সরকার হলো ভোট ডাকাতির সরকার। এভাবে প্রতারণা করে বেশি দিন টিকে থাকা যায় না। এই সরকার বাংলাদেশকে পৃথিবীর তলাবিহীন একটি দেশে পরিণত করেছে। এর ভয়ংকর দিক হলো, এর কারণে রাজনীতিতে একটি বিরাট শূন্যতা তৈরি হয়েছে। যারা সরকারে আছেন, তারা আরামে আছেন তাই বুঝতে পারছেন না। বিরোধী দলবিহীন একটি রাষ্ট্র বেশি দিন টিকতে পারবে না। সে জন্য আমাদের খুব দ্রুত পুনর্বাসন ও পুনর্গঠনের কর্মসূচি সফল করতে হবে। খুব শিগগির আন্দোলন করে এই সরকারের পতন ঘটানো হবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন ফ্লোরিডা সাবেক সাধারণ সম্পাদক আরিফ হোসেন আশরাফ, হাবিবুর রহমান হাবিব, শরীফ দেওয়ান, মোহাম্মদ মহসিন, মনির হোসেন, মোহা. মাসুদ, আলমগীর কবির, মোশারফ হোসেন মাসুদ পারভেজ, মোহা. কামরুল, মোহা. জালাল,মোহা. বাবর,আকবর ও ইয়াকুব প্রমুখ।

ব্রেকিংনিউজ/এম

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি