করোনা ভাইরাস : বাংলাদেশিরা ফিরতে পারবে দুই সপ্তাহ পর

স্টাফ করেসপন্ডেন্ট, খুলনা:
২৮ জানুয়ারি ২০২০, মঙ্গলবার
প্রকাশিত: ০৭:৪৬ আপডেট: ১২:৫০

করোনা ভাইরাস : বাংলাদেশিরা ফিরতে পারবে দুই সপ্তাহ পর

চীনের সর্বত্র জুড়ে করোনা ভাইরাস ছড়িয়ে যাওয়ার কারণে দেশটি থেকে বাংলাদেশিদের ফিরতে আরও দুই সপ্তাহ লাগবে। করোনা ভাইরাসের সংক্রমণ রোধের লক্ষ্যে ১৪ দিন পর্যন্ত উহানে কাউকে প্রবেশ করতে দেবে না স্থানীয় কর্তৃপক্ষ। সোমবার চীনের বাংলাদেশ দূতাবাস থেকে ঢাকাকে এই তথ্য জানানো হয়েছে।

কূটনীতিক সূত্রে জানা গেছে, করোনা ভাইরাসের বিস্তারের পর এই প্রথম বিভিন্ন দেশের কূটনীতিকদের ব্রিফ করে চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়। সেখানে চীনের মধ্যাঞ্চলের প্রদেশের হুবেইয়ের সর্বশেষ পরিস্থিতি ব্যাখ্যা করা হয়।

এদিকে বাংলাদেশিদের ফিরিয়ে আনতে দেশটিতে চিঠি দিয়েছে। এজন্য বাংলাদেশিদের ফিরিয়ে আনতে সরকার বাকি প্রস্তুতি নিয়েছে সরকার। পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম সোমবার বিকেলে সাংবাদিকদের এসব জানান।

বাংলাদেশ দূতাবাস গতকাল সকালে ঢাকায় এক বার্তায় জানিয়েছে, এখন পর্যন্ত করোনা ভাইরাসে ৯৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৪ জন আলাদা বাকি সবাই চীনের নাগরিক।

সোমবার মন্ত্রিসভার নিয়মিত বৈঠকেও করোনাভাইরাসের প্রেক্ষিতে চীনে অবস্থানরত বাংলাদেশের নাগরিকদের সুরক্ষার বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে। এ সময় পরিস্থিতি উত্তরণে কী করা যায়, তা নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোকে দ্রুত ব্যবস্থা নিতে বলেছেন।

করোনাভাইরাসের উৎপত্তিস্থল চীনের উহান শহর। সেখানে চার শতাধিক বাংলাদেশি আছেন। তাদের অনেকেই আতঙ্কিত হয়েছে পড়েছেন। দেশে ফেরার আকুতিও জানিয়েছেন অনেকে।

ব্রেকিংনিউজ/এসপি

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি