সিঙ্গাপুরে আরও এক বাংলাদেশি করোনায় আক্রান্ত

প্রবাস ডেস্ক
১৬ ফেব্রুয়ারি ২০২০, রবিবার
প্রকাশিত: ০২:৪৫

সিঙ্গাপুরে আরও এক বাংলাদেশি করোনায় আক্রান্ত

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসে (কোভিড-১৯) সিঙ্গাপুরে আরও এক প্রবাসী বাংলাদেশি আক্রান্ত হয়েছেন। শনিবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে এ তথ্য জানানো হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট ৫ জন বাংলাদেশি কোভিড-১৯ এ আক্রান্ত হলেন। খবর চ্যানেল নিউজ এশিয়া।

চ্যানেল নিউজ এশিয়া সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এক প্রতিবেদনে জানিয়েছে, শনিবার সিঙ্গাপুরে নতুন করে আরও ৫ জনের কোভিড-১৯ শনাক্ত করা হয়েছে।

শনিবার করোনা ভাইরাসে আক্রান্ত ওই বাংলাদেশি সিঙ্গাপুরের ওয়ার্ক পাসধারী। তবে এর আগে সিঙ্গাপুরে যে ৪ বাংলাদেশি করোনায় আক্রান্ত হয়েছেন; তাদের সঙ্গে একই জায়গায় কাজ করতেন নতুন আক্রান্ত ওই বাংলাদেশি।

সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, নতুন ৫ জনসহ দেশটিতে মোট করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৭২ জনে। এদিকে, দেশটির একটি হাসপাতাল থেকে শনিবার চিকিৎসাধীন এক রোগী সুস্থ হয়ে বাসায় ফিরে গেছেন। সবমিলিয়ে করোনা ভাইরাসে সংক্রমিত ১৮ জন চিকিৎসা শেষে পুরোপুরি সুস্থ হয়েছেন। তাদের সবাইকে হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়েছে। এছাড়া এখনও আর ৫৪ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তাদের অনেকের অবস্থা স্থিতিশীল অথবা উন্নতির দিকে। তবে ৬ জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের আইসিইউতে রাখা হয়েছে।

এর আগে, গত ৯ ফেব্রুয়ারি সিঙ্গাপুরে প্রথমবারের মতো এক বাংলাদেশি প্রবাসীকে করোনা ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত করে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। বাংলাদেশি ওই প্রবাসী সিঙ্গাপুরের এনসিআইডির আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। এর একদিন পর ১১ ফেব্রুয়ারি সেলেটার অ্যারোস্পেস হেইটসের নির্মাণাধীন স্থাপনায় কর্মরত আরও এক বাংলাদেশির শরীরে করোনার উপস্থিতি নিশ্চিত করা হয়।

পরে ১৩ ফেব্রুয়ারি আরও দুই বাংলাদেশি করোনা আক্রান্ত হয়েছেন বলে জানায় সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয়। সিঙ্গাপুরের ওয়ার্ক পাসধারী এই দুই বাংলাদেশিও সেলেটার অ্যারোস্পেসে কর্মরত ছিলেন।

গত ডিসেম্বরে চীনে এই ভাইরাসের উপস্থিতি নিশ্চিত হওয়ার পর থেকে দেশটিতে এখন পর্যন্ত দেড় হাজারের বেশি মানুষের প্রাণহানি ঘটেছে। চীনের হুবেই প্রদেশের উহানের একটি সামুদ্রিক খাবারের বাজার থেকে এই ভাইরাসের প্রাদুর্ভাব হয়।

শনিবার দেশটিতে চীনে করোনা ভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ৬৯ হাজারে পৌঁছেছে। চীনের মূল ভূখণ্ডের বাইরে হংকং, ফিলিপাইন ও জাপানে একজন করে মোট তিনজন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। শনিবার এশিয়ার বাইরে ইউরোপের দেশ ফ্রান্সে চীনা এক নারী পর্যটক করোনায় মারা যাওয়ায় সেই সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ জনে।

চীনা কর্তৃপক্ষ বলছে, মরণঘাতী এই প্রাদুর্ভাবে চিকিৎসা সেবা দেয়ার সময় অন্তত ১ হাজার ৭১৬ মেডিকেল কর্মী সংক্রমিত হয়েছেন। এছাড়া করোনায় সংক্রমিত হয়ে অন্তত ছয়জন চিকিৎসকও প্রাণ হারিয়েছেন। সিঙ্গাপুর, জাপান, থাইল্যান্ড, ভারত, যুক্তরাষ্ট্র-সহ বিশ্বের ২৫টিরও বেশি দেশে ছড়িয়েছে এই ভাইরাস।

ব্রেকিংনিউজ/এম

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি