মাদ্রিদে নরসিংদীবাসীর আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

কবির আল মাহমুদ, স্পেন
২৭ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার
প্রকাশিত: ১১:২২

মাদ্রিদে নরসিংদীবাসীর আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

যথাযথ মর্যাদায় মাদ্রিদের ঐক্যবদ্ধ আঞ্চলিক সংগঠন নরসিংদী ওয়েলফেয়ার সোসাইটি ইন স্পেন পালন করল আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। অমর ২১ উপলক্ষে আয়োজিত কর্মসূচির মধ্যে ছিল আলোচনা সভা, দোয়া মাহফিল ও প্রীতিভোজ।

অনুষ্ঠানে স্পেন প্রবাসী বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেত্তৃবৃন্ধসহ বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী উপস্থিত ছিলেন। শনিবার স্পেনের রাজধানী মাদ্রিদের বাংলা টাউন রেস্টুরেন্টে এ সভা অনুষ্ঠিত হয়।

নরসিংদী ওয়েলফেয়ার সোসাইটি ইন স্পেনের সভাপতি আল আমীন মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল গফুর মিলন ও বৃহত্তর ঢাকা এসোসিয়েশন ইন স্পেনের ক্রীড়া সম্পাদক সাঈদ আনোয়ার এর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক।

বিশেষ অতিথি ছিলেন- বাংলাদেশ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর, বৃহত্তর ঢাকা এসোসি়েশন ইন স্পেনের সভাপতি এম এইচ সোহেল ভুঁইয়া, স্পেন বাংলা প্রেসক্লাবের সভাপতি সাহাদুল সুহেদ, ঢাকা জেলা এসোসিয়েশনের সাধারন সম্পাদক এস এম মাসুদুর রহমান, বাংলাদেশ এসোসিয়েশনের ইন স্পেনের সাংগঠনিক সম্পাদক আক্তারুজ্জামান, গ্রেটার সিলেট এসোসিয়েশন ইন স্পেনের সাবেক সভাপতি মো. লুৎফুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক ইসলাম উদ্দিন পংকি। বক্তব্য দেন নরসিংদী ওয়েলফেয়ার সোসাইটির সিনিয়র সহ-সভাপতি খলিলুর রহমান, সাংগঠনিক সম্পাদক ইকবাল হোসেন, বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের সাবেক ক্রীড়া সম্পাদক আবুবকর সিদ্দিক তামিম।

এছাড়াও নরসিংদী ওয়েলফেয়ার সোসাইটির নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন বাদল হোসেন, এস বি রবিন, ইয়াসমিন সিকদার, তোফাজ্জল হোসেন, দেলোয়ার হোসেন, জহিরুল ইসলাম, বেলাল আহমদসহ আরও অনেকে।

এ সময় সভায় বক্তারা বলেন, মাতৃভাষা সৃষ্টিকর্তার দান। তাই কোনো ভাষাকে অবজ্ঞা করা যাবে না। মাতৃভাষাকে ভালোবাসতে হবে, মর্যাদা দিতে হবে এবং সকল ক্ষেত্রে মাতৃভাষা চর্চায় এগিয়ে আসতে হবে। মাতৃভাষা চর্চা বা ব্যবহারে ধর্মের সঙ্গে কোনো সাংঘর্ষিকতা নেই। 

আলোচনা সভায় ভাষা শহীদের স্মরণে বিশেষ ফাতেহা পাঠ ও মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন হাফেজ আকতার হোসেন। অনুষ্ঠানে আগত অতিথিদের নরসিংদী ওয়েলফেয়ার সোসাইটি ইন স্পেনের পক্ষ থেকে দেশীয় সুস্বাদু খাবার আপ্যায়ন করা হয়।

ব্রেকিংনিউজ/এসপি

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি