মালয়েশিয়ায় গৃহবন্দি ৬ লাখ বাংলাদেশি

প্রবাস ডেস্ক
২০ মার্চ ২০২০, শুক্রবার
প্রকাশিত: ০৭:২২ আপডেট: ০৭:২৪

মালয়েশিয়ায় গৃহবন্দি ৬ লাখ বাংলাদেশি

মরণব্যাধি করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে স্থবির হয়ে পড়েছে পুরো বিশ্ব। বেশ কিছু দেশের মত তাই 'লকডাউন' করা হয়েছে গোটা মালয়েশিয়াকেও। এ রিপোর্ট লেখা পর্যন্ত মালয়েশিয়ায় করোনা আক্রান্তের সংখ্যা ১০৩০, মৃত্যু হয়েছে তিন জনের।

লকডাউন ঘোষণার পর থেকে মালয়েশিয়ার পথঘাট এখন জনশূন্য। এই পরিস্থিতিতে মালয়েশিয়ায় বসবাসকারী ৬ লাখ প্রবাসী বাংলাদেশি গৃহবন্দি অবস্থায় রয়েছেন। যদিও এই বাংলাদেশিদের মধ্যে কেউ এখনও পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়নি। তবুও চরম আতঙ্কে দিন কাটাচ্ছেন তারা।

করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে ১৮ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত দেশজুড়ে লকডাউনের ঘোষণা করে মালয়েশিয়ার সরকার। লকডাউনের এই সময়ে শ্রমিকদের বেতন দিতে নির্দেশ দিয়েছে মানবসম্পদ মন্ত্রণালয়। নিয়োগকারী সংস্থা ও মালিকপক্ষকে শ্রমিকদের বেতনের পাশাপাশি অন্যান্য সুবিধাও প্রদান করতে নির্দেশ দেওয়া হয়েছে।

এ প্রসঙ্গে মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রী দাতুক সেরি এম সারাভানান বলেন, 'সরকারের নির্দেশ অনুযায়ী ৩১ মার্চ পর্যন্ত শ্রমিকদের বেতন পাওয়ার অধিকার রয়েছে। তা যেন দেওয়া হয়। না হলে সরকারের পক্ষ থেকে ব্যবস্থা নেওয়া হবে।'

গত সোমবার মালয়েশিয়ায় লকডাউন ঘোষণার পর থেকে সে দেশে বসবাসকারিদের একের পর এক ফেসবুক পোস্ট দিয়ে সতর্ক করে যাচ্ছে পুলিশ বিভাগের বিভিন্ন ইউনিট। জনগণের প্রতি বার্তা দিয়ে একটি ছবি পোস্ট করা হয়েছে। যাতে উল্লেখ করা হয়েছে, আমি আপনার দায়িত্বে আছি। আপনি আমার জন্য ঘরে থাকুন।

ব্রেকিংনিউজ/অমৃ

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি