বাংলাদেশে করোনা আতঙ্ক, চীনে ফিরে গেলেন এই দম্পতি

স্টাফ করেসপন্ডেন্ট
২৩ মার্চ ২০২০, সোমবার
প্রকাশিত: ০৬:৪৪ আপডেট: ০৭:০৯

বাংলাদেশে করোনা আতঙ্ক, চীনে ফিরে গেলেন এই দম্পতি

গেল প্রায় তিন মাস করোনা ভাইরাসের ছোবলে নীল হয়ে উঠেছিল চীন। কিন্তু দেশটিতে ধীরে ধীরে প্রাণঘাতী এই ভাইরাস নিয়ন্ত্রণে চলে আসছে। নতুন করে আক্রান্তের সংখ্যাও কমে আসছে। কমছে মৃত্যুর সংখ্যা। বিপরীতে ইরান, ইতালি ও স্পেনে এখনও বিষ ছড়াচ্ছে করোনা ভাইরাস। ওই দেশগুলোও ক্রমশ হয়ে উঠছে মৃত্যুপুরী। করোনার থাবায় বাংলাদেশও এখন আক্রান্ত। ইতোমধ্যে বাংলাদেশে ৩৩ জনের শরীরে এ ভাইরাস সনাক্ত হয়েছে। মারা গেছেন ৩ জন, সুস্থ হয়েছেন ৫ জন, চিকিৎসাধীন ২৫ জন। করোনার উৎপত্তিস্থল চীন ভাইরাসটি অনেকাংশে নিয়ে এলেও ধীরে ধীরে বাংলাদেশে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। 

এমন পরিস্থিতিতে চীনে ফিরে যাচ্ছেন এক বাংলাদেশি দম্পতি। চীনে যখন করোনার করাল গ্রাস তখন এই দম্পতি বাংলাদেশে এসেছিলেন। 

জানা গেছে, গেল শুক্রবার চীনে ফিরেছেন জাতীয় দলের সাবেক টেনিস তারকা শাহনেওয়াজ আহমেদ ও ইসরাত রুমা দম্পতি। তাদের সঙ্গে একই বিমানে চীনে ফিরেছেন আরেক সাবেক টেনিস তারকা শুয়ে শুয়ে। এই তিনজনের আগেই বাংলাদেশ থেকে চীনে ফিরে গেছেন সাফিনা লাক্সমি, নাইমুল ইসলাম, মাকসুদুল করিম, সাব্বির আহমেদসহ অনেকে। 

বাংলাদেশি প্রায় ২৫ জন সাবেক টেনিস খেলোয়াড় চীনের বিভিন্ন টেলিস একাডেমিতে কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন। তাদের বেশিরভাগই বাস করেন বেইজিং, সাংহাই, গুয়াংজু উংদুন কিংবা ডংজুয়ানে। সম্প্রতি করোনা আতঙ্কে তারা দেশে ফিরেছিলেন। এখন আবার করোনা আতঙ্কেই দেশ ছেড়ে কর্মস্থলে পাড়ি জমাচ্ছেন। 

শাহনেওয়াজ ২০১৭ সালে চীনে পাড়ি জমানোর পর ব্যক্তি মালিকানায় সাংহাইয়ে তিনটি টেনিস একাডেমি গড়ে তোলেন। চীনে করোনা মহামারি দেখা দিলে গেল জানুয়ারির শেষ দিকে স্ত্রীকে নিয়ে দেশে ফিরে এসেছিলেন। প্রায় দুই মাস দেশে অবস্থান করার পর চীনের অবস্থার উন্নতি হওয়ায় আবারও কর্মস্থলে ফিরে যাচ্ছেন। 

তবে চীনে ফিরে গেলেও সেখানেও এই দম্পতিকে নতুন করে ১৪ দিন কোয়ারেনটাইনে থাকতে হবে। সাংহাই বিমানবন্দরে অবতরণের পর তাদের শরীরের তাপমাত্রা ও রক্ত পরীক্ষা করা হয়েছে। এরপর আরও বেশ কয়েকটি পরীক্ষার পর তাদের ‘গ্রিন জোন’র ছাড়পত্র দেয়া হয়। তারা আগামী দুই সপ্তাহ বাসা থেকে বের হতে পারবেন না।

ব্রেকিংনিউজ/এমআর

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি