হাতীবান্ধায় ৫ দফা দাবিতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

নুরনবী সরকার, লালমনিরহাট প্রতিনিধি
৭ আগস্ট ২০১৯, বুধবার
প্রকাশিত: ০৪:১৮ আপডেট: ০৪:২০

হাতীবান্ধায় ৫ দফা দাবিতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

লালমনিরহাটের হাতীবান্ধায় সড়ক দুর্ঘটনায় কলেজ ছাত্র মানিক নিহতের ঘটনায় ৫ দফা দাবিতে মানববন্ধন ও সড়ক অবরোধ করেছে সাধারণ শিক্ষার্থীরা।

বুধবার (০৭ আগস্ট) দুপুরে হাতীবান্ধা উপজেলা পরিষদের প্রধান ফটকের সামনে মানববন্ধন শেষে প্রায় ২ ঘণ্টা সড়ক অবরোধ করে রাখে শিক্ষার্থীরা। দাবিসমূহ হলো- হাতীবান্ধায় বাইপাস সড়ক নির্মাণ; শহরের ভেতরে গাড়ির সর্বোচ্চ গতিসীমা ২০ কিঃমিঃ; বাইপাস সড়ক না হওয়া পর্যন্ত বিকেল ৫ টা থেকে রাত ১০ টা পর্যন্ত ট্রাক চলাচল বন্ধ; বালি ও পাথরবাহী ট্রাকে কভার বাধ্যতামূলক; লাইসেন্স বিহীন চালক ও ওভারলোড গাড়ি এবং ফিটনেস বিহীন গাড়ি নিষিদ্ধ করতে হবে।

মানববন্ধনে বাংলাদেশ ইউনাইটেড অফ প্রফেশনালস বিশ্ববিদ্যালয়ের ছাত্র এইচএম মমতাজুল মনোয়ার উদয়ের সভাপতিত্বে বক্তব্য রাখেন- বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র সিয়াম আল নাহিদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র মেহেদী হাসান মোহন, রংপুর পলিটেকনিক ইনস্টিটিউটের ছাত্র আলিফ জাহান সম্পদ প্রমুখ। 

এ সময় বক্তারা বলেন, ‘এরকম মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় যেন আর কোনও মায়ের বুক খালি না হয়। এই মানিকেই যেন শেষ মানিক হয়। আমরা আর কোনো মানিককে হারাতে চাইনা।’

তারা তাদের দাবিসমূহ উপস্থাপন করে প্রায় ২ ঘণ্টা সড়ক অবরোধ করে রাখেন। পরে স্থানীয় সংসদ সদস্য (লালমনিরহাট-১) মোতাহার হোসেন এমপি এসে তাদের দাবিসমূহ মেনে নেয়ার প্রতিশ্রুতি দিলে তারা অবরোধ তুলে নেন। প্রতিশ্রুতি বাস্তবায়ন না হলে ঈদের পর আরও কঠোর কর্মসূচি করা হবে বলে জানান মমতাজুল মনোয়ার উদয়।

উল্লেখ্য, গত সোমবার (০৫ আগস্ট) সন্ধ্যায় উপজেলার সাব-রেজিস্ট্রি অফিস এলাকায় বুড়িমারী-ঢাকা মহাসড়কে এক মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় কুড়িগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউট এর দ্বিতীয় বর্ষের ছাত্র মানিক মিয়া নিহত হয়।

ব্রেকিংনিউজ/জেআই

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : editor. breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : editor. breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি