‘সুখ-শান্তি নষ্ট করছে ‘বয়ফ্রেন্ড-গার্লফ্রেন্ড’ সংস্কৃতি’

ধর্ম ডেস্ক
৯ সেপ্টেম্বর ২০১৯, সোমবার
প্রকাশিত: ১১:০৪

‘সুখ-শান্তি নষ্ট করছে ‘বয়ফ্রেন্ড-গার্লফ্রেন্ড’ সংস্কৃতি’

মাওলানা তারিক জামিল পাকিস্তানের শীর্ষস্থানীয় একজন আলেম ও দাঈ। ভারতের ঐতিহ্যবাহী দীনি বিদ্যাপীঠ দারুল উলুম দেওবন্দের ছাত্র এবং পাক তাবলিগ জামাতের মুরুব্বি। তরুণদের উদ্দেশ্যে দেওয়া বিশেষ একটি বয়ানের ছোট্র অংশ আওয়ার ইসলামের পাঠকদের জন্য তুলে ধরা হলো। 

সমাজের প্রতিটি সেক্টরে বয়ফ্রেন্ড, গার্লফ্রেন্ড সংস্কৃতি ছড়িয়ে পড়ছে। নির্লজ্জ এ সংস্কৃতি পশ্চিমাদের মাধ্যমে সারা বিশ্বব্যাপী মহামারির আকার ধারণ করছে। আমাদের তরুণ সমাজের বিশাল একটা অংশ এই মহামারির শিকার।

এ সংস্কৃতি দিনদিন যুব সমাজকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে। এ সংস্কৃতির ভয়াবহতা দীন-ধর্ম ও সমাজের জন্য যেমন ক্ষতিকর, তেমিনভাবে যাপিত জীবনের সুখ-শান্তির জন্যও বড় অন্তরায়।

আপনারা লক্ষ করে দেখুন! পশ্চিমাদের জীবনাচারের প্রতি গভীর মনোযোগ দিন। তাদের জীবনে না আছে শান্তি, না আছে কোনো সুখ। তাদের মাঝে সম্পর্কের টানাপোড়েনে প্রতিটা সংসার আজ ভেঙে যাচ্ছে। এই অবস্থার জন্য বয়ফ্রেন্ড-গার্লফ্রেন্ড নামক নির্লজ্জ সংস্কৃতি অনেকটাই দায়ী।

পশ্চিমা দেশগুলোতে মেয়েদের টিস্যু পরিমাণও মর্যাদা নেই। ব্যবহারের পর আস্তাকুড়ে ফেলে দেয়া হয় তাদের। বিস্তারিত ব্যাখ্যা করার প্রয়োজন নেই, কারণ আপনাদের সামনেই ভয়াবহ এ দিকটার স্থির চিত্র উপস্থিত।

ঠিক একই অবস্থা পুরুষদের ক্ষেত্রেও। তারা আজ যন্ত্রমানব কিংবা মজদুর। প্রয়োজনের ফুরিয়ে গেলে তাদেরও একই অবস্থা হয়। দাম্পত্য জীবনে কলহ, ডিপ্রেশন আর চরম হতাশায় ভুগছে তারা।

সুখ-শান্তি একমাত্র আল্লাহ তায়ালার আনুগত্যের মধ্যেই রয়েছে। তাকে ভালোবাসার মধ্যেই বান্দার জীবনে পরম সুখের তৃপ্তি অনুভব হয়।

প্রকৃত সুখের তৃপ্তি পেতে তরুণ-তরুণীদের এ সংস্কৃতি থেকে বেরিয়ে এসে, মহানবি হজরত মুহাম্মদ সাল্লাল্লাহু অঅলাইহি ওয়া সাল্লামের নির্দেশিত পথ অনুসরণের করতে হবে। সঙ্গে সঙ্গে পরিবারের সদস্যদের সাথে সুসম্পর্ক বজায় রেখে চলতে হবে।

ব্রেকিংনিউজ/এসএসআর

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি