শিক্ষার্থীদের আন্দোলনের মুখে শফীপুত্র বহিষ্কার!

ওমর ফয়সাল, ফটিকছড়ি (চট্টগ্রাম)
১৭ সেপ্টেম্বর ২০২০, বৃহস্পতিবার
প্রকাশিত: ০২:৩৫ আপডেট: ০৪:২৬

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে শফীপুত্র বহিষ্কার!

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে চট্টগ্রামের দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী বড় মাদ্রাসার পরিচালক আল্লামা আহমদ শফীর পুত্র আনাস মাদানীকে হাটহাজারী মাদ্রাসা থেকে বহিষ্কার করা হয়েছে। 

বুধবার (১৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় মাদ্রাসার পরিচালক আল্লামা আহমদ শফীর সভাপতিত্বে অনুষ্ঠিত মজলিসে শূরা ও মাদ্রাসার শিক্ষকদের এক জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। 

বৈঠকে শূরা সদস্য ফটিকছড়ির নানুপুর ওবাইদিয়া মাদরাসার পরিচালক মাও. সালাউদ্দিন নানুপুরী, ,শূরা সদস্য হাটাহাজারী মেখল মাদ্রাসার পরিচালক মাও. নোমান ফয়েজী, হাটহাজারী মাদ্রাসার সহযোগি পরিচালক মাও. শেখ আহমদ, মাও.  আহমদ দিদার, মাও. ওমর ফারুক, মাও. কবির আহমদসহ বেশ কয়েকজন সিনিয়র শিক্ষক উপস্থিত ছিলেন। 

বৈঠক শেষে রাত ৯টার দিকে মাদরাসার মজলিশে শুরার সদস্য মাও. নোমান ফয়েজি মাইকে শুরার বৈঠকের সিদ্ধান্ত আন্দোলনরত শিক্ষার্থীদের পাঠ করে শোনান।  পাশাপাশি আন্দোলনকারী ছাত্রদের কোনো হয়রানি করা হবে না বলে শূরা কমিটির বৈঠকে সিদ্ধান্ত হয়েছে বলেও ঘোষণা দেন তিনি।  এ সময় বাকী দাবিগুলো আগামী শনিবার (১৯ সেপ্টেম্বর) মজলিসে শূরার বৈঠকে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে উল্লেখ করে আন্দোলনরত শিক্ষার্থীদের শান্ত থাকার অনুরোধ জানান নোমান ফয়জী।

এরআগে বুধবার (১৬ই সেপ্টেম্বর) দুপুর থেকে আল্লামা আহমদ শফীকে হাটহাজারী মাদ্রাসার পরিচালক পদ থেকে অব্যাহতি এবং তাঁর পুত্র আনাস মাদানিকে হাটাহাজারী মাদ্রাসা থেকে স্থায়ী বহিষ্কারসহ বিভিন্ন দাবিতে মাদরাসার সব গেইট বন্ধ করে ভেতরে আন্দোলন শুরু করে ছাত্ররা। আন্দোলন চলাকালে মাদরাসার ভেতরে আনাস মাদানিসহ কয়েকজন শিক্ষকের কক্ষে ভাঙচুর চালায় শিক্ষার্থীরা। 

খবর পেয়ে হাটহাজারী উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ, র‌্যাব, বিভিন্ন গোয়েন্দা সংস্থা দ্রুত ঘটনাস্থলে পৌঁছালেও মাদরাসার সব গেইট বন্ধ থাকায় ভেতরে প্রবেশ করতে পারেনি। পরে শান্তি-শৃঙ্খলা রক্ষায় সতর্কবস্থায় বাইরে অবস্থান করে আইন-শৃঙ্খলা বাহিনীর বিপুল সদস্য।  

এছাড়া, মাদ্রাসায় অবস্থান করা আনাস মাদানীর ঘনিষ্ট হিসেবে পরিচিত হেফাজত ইসলামের যুগ্ম-মহসচিব মঈনুদ্দিন রুহীকেও গণপিটুনি দেয় বিক্ষুব্ধ ছাত্ররা।  পরে তাকে কয়েকজন শিক্ষক ছাত্রদের হাত উদ্ধার করে।  পরে সন্ধ্যায় মাদ্রাসার পরিচালক আল্লামা আহমদ শফী তাৎক্ষণিক শূরা কমিটির কয়েকজন সদস্য এবং মাদ্রাসার সিনিয়র শিক্ষকদের নিয়ে জরুরী বৈঠকে বসেন। বৈঠকে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে মাদরাসার সহকারী শিক্ষা পরিচালক মাওলানা আনাস মাদানীকে হাটহাজারী মাদরাসা থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়। 

ব্রেকিংনিউজ/এসপি

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি