বাজারে আসছে হুয়াওয়ের নোভা ৫টি

প্রযুক্তি ডেস্ক
১০ সেপ্টেম্বর ২০১৯, মঙ্গলবার
প্রকাশিত: ০৫:২০

বাজারে আসছে হুয়াওয়ের নোভা ৫টি

নোভা থ্রিআইয়ের সাফল্যের পর একই সিরিজের আরেক চমক নিয়ে আসছে হুয়াওয়ে। পাঁচ ক্যামেরার সুপার ফোনটির রয়েছে ফার্স্ট চার্জিং, স্টাইলিশ ডিজাইন, শক্তিশালী প্রসেসর, ইএমইউআইহ ৯ দশমিক এক, ৮ জিবি র‌্যামসহ ফ্ল্যাগশিপ সব ফিচার।

বিশ্ববাজারে আসা ফোনটি ক্যামেরার জন্য প্রযুক্তি জগতে বেশ আলোড়ন তৈরি করেছে। এটিতে ব্যবহার করা হয়েছে পাঁচ ক্যামেরা। ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরাসহ স্মার্টফোনটির পিছনে থাকছে ৪৮ মেগাপিক্সেল, ১৬ মেগাপিক্সেল, ২ মেগাপিক্সেল ও ২ মেগাপিক্সেলের চারটি ক্যামেরা। কাঙ্ক্ষিত ছবি পেতে পেছনের ক্যামেরায় ব্যবহার করা হয়েছে এইচডি, ওয়াইড অ্যাঙ্গেল, ম্যাক্রো এবং বোকেহ লেন্স। ভালো অ্যাপারচার ব্যবহার করায় অল্প আলোতে পাওয়া যাবে স্পষ্ট ছবি। অ্যাপারচার ২ দশমিক শূন্য সহ ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরার জন্য সেলফিগুলো হবে আরও প্রাণবন্ত।

ব্ল্যাক, মিডসামার পার্পেল ও ক্র্যাশ ব্লুসহ ৩টি রঙে ফোনটি পাওয়া যাবে। এই ফোনটিতে থাকছে ৬ দশমিক ২৬ ইঞ্চির ফুল ভিউ ডিসপ্লে। ফলে গেম খেলা ও ভিডিও দেখার ক্ষেত্রে পাওয়া যাবে বাড়তি সুবিধা। ১৭৪ গ্রাম ভারী ফোনটি দেখতে বেশ পাতলা ও সরু। ফোনটির পুরুত্ব মাত্র সাত দশমিক ৮৭ মিলিমিটার।

৮ জিবি র‌্যামের এ ফোনটিতে ব্যবহার করা হয়েছে কিরিন অক্টাকোরের ৯৮০ এআই প্রসেসর। অ্যান্ড্রয়েড পাই অপারেটিং সিস্টেমের সাথে থাকছে ১২৮ জিবি রম সুবিধা। ফলে কোনোরকম ল্যাগিং ছাড়াই ফোনটি স্বাচ্ছন্দ্যে ব্যবহার করা যাবে।

২২ দশমিক পাঁচ ওয়াট হুয়াওয়ে সুপার চার্জিং সুবিধা থাকায় মাত্র ৩০ মিনিটে ৫০ শতাংশ চার্জ দেওয়া যাবে। ফলে ফোনের দীর্ঘ চার্জিং সমস্যা নিয়ে দুঃশ্চিন্তা থাকবে না। বিশ্ববাজারে আলোড়ন তৈরি করা ফোনটি শীঘ্রই বাংলাদেশের বাজারে পাওয়া যাবে।

ব্রেকিংনিউজ/এমজি

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি