৩৬ ঘণ্টার মাথায় ফের সীমান্তে নেটওয়ার্ক চালুর নির্দেশনা

স্টাফ করেসপন্ডেন্ট
১ জানুয়ারি ২০২০, বুধবার
প্রকাশিত: ০১:৩৯

৩৬ ঘণ্টার মাথায় ফের সীমান্তে নেটওয়ার্ক চালুর নির্দেশনা

সীমান্তবর্তী এক কিলোমিটার পর্যন্ত এলাকায় মোবাইল নেটওয়ার্ক বন্ধের নির্দেশ দেওয়ার ৩৬ ঘণ্টার মাথায় ফের চালু করতে বলেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশিন (বিটিআরসি)।

বুধবার (১ জানুয়ারি) নেটওয়ার্ক পুনরায় চালুর নির্দেশনা দিয়ে দেশের চারটি মোবাইল অপারেটর কোম্পানিকে ইমেইল পাঠয়েছে বিটিআরসি।

বিটিআরসি’র স্পেকট্রাম ম্যানেজমেন্ট বিভাগের উপ-পরিচালক মো. সোহেল রানার পাঠানো ইমেইলে আগের চিঠির উদ্ধৃতি দিয়ে বলা হয়ে, পূর্বের চিঠি বাতিল করা হলো এবং দ্রুততার সঙ্গে সীমান্ত এলাকায় মোবাইল চালু করতে বলা হলো।

মোবাইল ফোন অপারেটররা জানিয়েছেন, ইতোমধ্যে তারা নেটওয়ার্ক চালু করতে কাজ শুরু করেছেন। তবে নেটওয়ার্ক পুরো চালু হতে কিছুটা সময় লাগবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সীমান্তে চারটি অপারেটরের অন্তত দেড় হাজার মোবাইল টাওয়ার আছে। আর এর অনেকগুলোই রয়েছে দুর্গম এলাকায়। গত একদিনের সীমান্তের এক কিলোমিটারের মধ্যে নেটওয়ার্ক বন্ধ করার ফলে ৩২ জেলার অন্তত এক কোটি গ্রাহক ক্ষতিগ্রস্ত হয়েছেন। 

তাছাড়া, এক কিলোমিটারের মধ্যে নিটওয়ার্ক বিচ্ছিন্ন করার ফলে অন্তত কয়েক কিলোমিটার জুড়ে নেটওয়ার্ক বিচ্ছিন্ন হয়ে গিয়েছিলো। সেসব এলাকায় গত দেড় দিন গ্রাহকরা কোনো রকম মোবাইল সেবা পাচ্ছিলেন না। একই সঙ্গে মোবাইল ফাইন্যান্সিয়াল সেবাও বন্ধ হয়ে গিয়েছেলো।

বিটিআরসি’র সুত্র জানিয়েছে, ভারতের নতুন নগরিকত্ব আইন (এনআরসি) কেন্দ্র করে ভারত থেকে অনেকে পুশব্যাক হতে পারে। এমন আশংকা থেকেই এই সিদ্ধান্ত এসেছিলো।

ব্রেকিংনিউজ/এসপি

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
 Monetized by Galaxysoft
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি