অনুষ্ঠিত হল সিএক্সও লিডারশীপ মিট

এক ছাতার নিচে দেশি-বিদেশি শীর্ষ সিইওরা

স্টাফ করেসপন্ডেন্ট
৭ ফেব্রুয়ারি ২০২০, শুক্রবার
প্রকাশিত: ১২:১৬

এক ছাতার নিচে দেশি-বিদেশি শীর্ষ সিইওরা

রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি)-তে অনুষ্ঠিত হচ্ছে দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় আইসিটি এক্সপো-বেসিস সফটএক্সপো ২০২০।

বেসিস সফটএক্সপোর দ্বিতীয় দিন রাতে ব্রাক ব্যাংক -এর সহযোগিতায় আয়োজন করা হয় সিএক্সও লিডারশীপ মিট। যেখানে এক ছাদের নিচে উপস্থিত ছিলেন দেশি-বিদেশী স্বনামধন্য প্রতিষ্ঠানসমূহের প্রধান নির্বাহী কর্মকর্তাবৃন্দ।
মেগা এই ইভেন্টে সমৃদ্ধ ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে প্রযুক্তিগত উৎকর্ষ সাধন ও প্রস্তুতি বিষয়ে আলোচনায় অংশ নেন বক্তারা। 

এসময় সনি কর্পোরেশনের সাবেক প্রেসিডেন্ট এবং সিওও কুনিতাকে আন্দো বলেন, আজ আমরা চতুর্থ শিল্প বিপ্লবের দ্বারপ্রান্তে। প্রতিনিয়ত তথ্যপ্রযুক্তির প্রসার বদলে দিচ্ছে জীবনমান, তথ্যপ্রযুক্তির এ ধারায় চতুর্থ শিল্পবিপ্লবে আমূল পাল্টে যাবে গতানুগতিক জীবনধারা। প্রতিটি খাতই এ পালাবদলের মধ্য দিয়ে যাবে। তথ্যপ্রযুক্তির পালা-বদলের ধারার সাথে তাল মিলিয়ে যারা সেরা প্রস্তুতিটা নিতে পারবে তারাই টিকে থাকবে, এগিয়ে যাবে অগ্রগতির নতুন সোপানের দিকে।

সিম্মি টেকনলজিসের সিইও সারা ক্রসলে বলেন, আমাদের সংগঠনের সদস্যেদের ইতিমধ্যে চতুর্থ শিল্প বিপ্লবের জন্য প্রস্তুত করতে কাজ শুরু করে দিয়েছি। এই জন্য আমরা একটি উদ্যোগ নিয়েছি,যার নাম রিসার্চ এন্ড ডেভেলপ ইন বাংলাদেশ।



বেসিসের সভাপতি জনাব সৈয়দ আলমাস কবীর বলেন, বাংলাদেশে যদিও অনেক কিছু দেরিতে শুরু হয়েছে কিন্তু মাননীয় প্রধানমন্ত্রীর দূরদর্শীতার কারণে খুব অল্প সময়ে আমরা সেই জায়গাটা ধরতে পেরেছি। আমরা এখন প্রযুক্তি নিয়ে চিন্তা করার পাশাপাশি দক্ষ জনবল গড়ার পেছনে চিন্তা করছি। সরকারে এ ব্যাপারে যথেষ্ট পজিটিভ মনোভাব রয়েছে। আমরা  সরকারের সহযোগীতায় আমাদের কাজের সুযোগ ও পরিধি আরও বাড়ানোর চেষ্টা করছি।  

অনুষ্ঠানে অন্য খাত থেকে বেসিস সদস্য প্রতিষ্ঠানের সাথে সফলভাবে বিটুবি সেশন স¤পন্ন করা প্রতিষ্ঠানের মধ্য থেকে শীর্ষ ১০টি প্রতিষ্ঠানকে 'বেসিস টপ টেন ডিজিটাল-রেডি কো¤পানিকে সম্মাননা প্রদান করা হয়।

এ সেশনের বক্তা হিসেবে আরও উপস্থিত ছিলেন ব্রাক ব্যাংক লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর এন্ড সিইও সেলিম আর এফ হুসাইন, এসইআই লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ড. আরিফ দৌলা, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সৈয়দ মাহবুবুর রহমান, এপেক্স ফুটওয়ার লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর নাসিম মনজুর। প্যানেল সেশন পরিচালনা করেন বেসিস সভাপতি  বেসিস প্রেসিডেন্ট সৈয়দ আলমাস কবীর।  

ব্রেকিংনিউজ/অমৃ

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
 Monetized by Galaxysoft
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি