একনায়কতন্ত্রে ফেসবুক, ডিলিট করতে বললেন ইলন মাস্ক

প্রযুক্তি ডেস্ক
১১ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার
প্রকাশিত: ০৬:০৯ আপডেট: ০৬:১১

একনায়কতন্ত্রে ফেসবুক, ডিলিট করতে বললেন ইলন মাস্ক

জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের নীতির সমালোচনা কম হচ্ছে না। অনেক তারকা খ্যাতিরা মাঝে মধ্যেই ফেসবুকের সমালোচনা করে আলোচনায় আসেন। এই তালিকায় ছিলেন দক্ষিণ আফ্রিকান প্রকৌশলী ও প্রযুক্তি খাতে উদ্যোক্তা ইলন মাস্ক।

টেসলার ও বেসরকারি মহাকাশ সংস্থা স্পেসএক্সের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইলন মাস্ক এবার ফেসবুক ব্যবহারকারীদের অ্যাকাউন্টস ডিলেট করে দিতে আহবান জানিয়েছে। ফেসবুক একটা বাজে জিনিস বলেও মন্তব্য প্রযুক্তিবিদের।

কমেডিয়ান ও অভিনেতা সাশা ব্যারন কোহেন টুইটারে একটি পোস্ট করেন। সেখানে তিনি উল্লেখ করেন, ‘২৫০ কোটি মানুষের পানি সরবরাহের জন্য আমরা একজনের উপর নির্ভর করবো না। এতোগুলো মানুষের জন্য বিদ্যুৎ সরবরাহের কাজও একজনকে করতে দেবো না। তাহলে কীভাবে এক ব্যক্তিকে ২৫০ কোটি মানুষের তথ্য নিয়ন্ত্রণের সুযোগ দিচ্ছি? সরকারের মাধ্যমে ফেইসবুক নিয়ন্ত্রণ করা উচিত। এক্ষেত্রে সম্রাটের শাসন চলতে পারে না।’

এই পোস্টে অনেকেই ফেসবুকের সমালোচনা করে কমেন্টস করেন। সেখানে কমেন্টস করেন এই খ্যাতিনামা প্রযুক্তিবিদও। এই পোস্টের নিচে ইলন মাস্ক লেখেন, ‘‘#DeleteFacebook’ এটা বাজে জিনিস।’ কী কারণে এমন মন্তব্য করেছেন তার ব্যাখ্যা দেননি তিনি।

তবে এবারই প্রথম নয়, এর আগেও ফেইসবুক ও মার্ক জাকারবার্গের সমালোচনা করেন ইলন মাস্ক। ফেসবুকের ক্যামব্রিজ অ্যানালিটিকা স্ক্যান্ডেলের সময় তিনি টেসলা ও স্পেসএক্সের ফেইসবুক পেজ ডিলিট করেন। এরপর টুইটে লেখেন, ‘ফেসবুক আবার কী?’ ২০১৭ সালে ফেইসবুকের সিইও মার্ক জাকারবার্গের সঙ্গে তার মতবিরোধ দেখা দেয়। সেসময় মাস্ক বলেন, ‘কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) নিয়ে জাকারবার্গের জ্ঞান অনেক সীমিত।’

ব্রেকিংনিউজ/ এসএ 

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
 Monetized by Galaxysoft
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি