চলতি বছরের সেরা ৫ প্রজেক্টর

মো. বাকি বিল্লাহ
২৪ ফেব্রুয়ারি ২০২০, সোমবার
প্রকাশিত: ০৬:৫০

চলতি বছরের সেরা ৫ প্রজেক্টর

সিনেমা দেখতে কে না ভালোবাসেন! সময় পেলেই যে কেউ বসে পরে পছন্দের সিনেমাটি দেখার জন্য। প্রযুক্তির উন্নয়নে বর্তমান সিনেমাগুলোতে পেয়েছে আধুনিকতার ছোয়া; যা মানুষকে করেছে সিনেমা দেখার জন্য আরো বেশি রোমাঞ্চকর ও সিনেমাপ্রেমী। যদিও বর্তমানে ঘরে বসে টিভিতে কিংবা নিজের কাছে থাকা স্মার্টফোনের মাধ্যমেই যে কোন স্থান থেকেই সিনেমা দেখা যায়। তারপরও সিনেমা হলে বসে বড় পর্দায় মুভি দেখার যে মজা সেই মজা সম্পূর্ণ অনুভব করা হয় না। আর নানান ব্যস্ততার জন্য সিনেমা হলেও যাওয়ার সময় হয়ে উঠে না অনেকেরই। তাই অনেকেরই মনে একটা আকাঙ্ক্ষা থেকেই যায়।

তবে আপনার এই আকাঙ্ক্ষা পূরণ করতে পারে প্রজেক্টর প্রযুক্তি। আপনি প্রজেক্টরের মাধ্যমে নিজের ঘরে বা অফিসে বসেই পেতে পারেন বড় পর্দায় সিনেমা দেখার আনন্দ। এছাড়াও আপনি প্রজেক্টরের মাধ্যমে লাইভ খেলা দেখা থেকে শুরু করে যে কোন অনুষ্ঠানে উপস্থাপনা বা কনফারেন্স পর্যন্ত করতে পারবেন। তাহলে চলুন জেনে নেওয়া যাক সেরা পাঁচটি প্রজেক্টর সম্পর্কে।

এক. Epson EH-TW650 Home Projector : অফিস, বাসা-বাড়ি কিংবা কনফারেন্স কক্ষের জন্য সবচেয়ে উপযুগী এবং সেরা প্রজেক্টরের মধ্যে অন্যতম একটি প্রজেক্টর হলো Epson EH-TW650 । এটি আপনাকে ঘরে বসে বড় পর্দায় পুরো-এইচডি সিনেমা দেখার অভিজ্ঞতা দিবে।

দুই. Benq MX 532P 3D XGA Projector : এটি সাধারনত হোটেল, বড় কক্ষ, অফিস, হল রুম, কিংবা কনফারেন্স রুমে ব্যবহারের জন্য দুর্দান্ত একটি প্রজেক্টর। এই প্রজেক্টরটিতে ব্যবহার করা হয়েছে ডিএলপি প্রযুক্তি । এছাড়াও রয়েছে ৩৩০০ এএনএসআই লুমেন্স সহ দুর্দান্ত উজ্জ্বলতা সাথে রয়েছে মাল্টিপ্লাটফর্ম ডিজিটাল সংযোগ এবং এটি সেটআপ করাও খুবই সহজ।

তিন. Epson EB-S41 SVGA Projector : এই প্রজেক্টরটি ঘরের বাইরে বা আউটডোরে ব্যবহারের জন্য সবচেয়ে উপযুগী এবং সেরা একটি প্রজেক্টর। এই প্রজেক্টটির মাধ্যমে আপনি ৪কে কোয়ালিটিতে ভিডিও দেখতে পারবেন। এছাড়াও রয়েছে ৩৩০০ লুমেন সহ উচ্চমানের প্রজেক্টর ল্যাম্প যা ঘরের বাহিরেও উচ্চ ক্ষমতায় যে কোন কিছু প্রদর্শন করতে পারে।

চার. Sony MP-CD1 Compact Pocket Size Mobile Projector : এটি খুবই ছোট সাইজের কমপ্যাক্ট একটি পকেট মোবাইল প্রজেক্টর। এটি বহন করা বেশ সহজ। এটিতে রয়েছে ওয়্যারলেস সংযোগ এবং ১২০ ইঞ্চি ডিসপ্লে।

পাঁচ. Egate i9 Miracast LED HD Projector : উপরে উল্লিখিত সবগুলো প্রজেক্টরের থেকে তুলনামূলক এই প্রজেক্টরটি কম দামি হলেও এটির পারফরমেন্স উপরের গুলোর থেকে কোন অংশে কম নয়। এটিতে এইচডি সামঞ্জস্যতা, মিরাকাস্টের মাধ্যমে স্ট্রিমিং করার মত সুবিধা ইত্যাদি বৈশিষ্ট্য রয়েছে।

প্রজেক্টর কেনার আগে অবশ্যই আপনি দাম যাচাই করে নিবেন এবিং আপনি অনলাইন থেকে যেমন বিডিস্টল.কম থেকে প্রজেক্টরের বর্তমান প্রাইস জেনে নিতে পারবেন

ব্রেকিংনিউজ/এমজি

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি