বাংলাদেশে এলো অত্যাধুনিক প্রযুক্তির অপো রেনো ৪

স্টাফ করেসপন্ডেন্ট
৮ আগস্ট ২০২০, শনিবার
প্রকাশিত: ০৩:১৬

বাংলাদেশে এলো অত্যাধুনিক প্রযুক্তির অপো রেনো ৪

গ্লোবাল স্মার্টফোন ব্র্যান্ড অপো বাংলাদেশে নিয়ে এলো তাদের সর্বাধুনিক স্মার্টফোন রেনো ৪। শনিবার (৮ আগস্ট) অনুষ্ঠিত একটি গ্র্যান্ড অনলাইন লঞ্চিংয়ে স্মার্টফোনটি দেশের বাজারে উন্মোচন করা হয়।

অনলাইন লাঞ্চ ইভেন্টটিতে উপস্থিত ছিলেন- প্রখ্যাত ভারোত্তলক মাবিয়া আক্তার সীমান্ত এবং বিশিষ্ট বাংলাদেশি ফটোসাংবাদিক কেএম আসাদ।

পরিবর্তনশীল প্রযুক্তি বিশ্বের সাথে তাল মিলিয়ে অপো প্রতিনিয়তই যুগোপযোগী সব উদ্ভাবনী প্রযুক্তি নিয়ে হাজির হচ্ছে। এরই ধারাবাহিকতায় সর্বশেষ স্মার্টফোন রেনো ৪-এ আছে ৯০.৯ শতাংশ আসপেক্ট রেশিও ও ডুয়েল পাঞ্চহোল ডিজাইনের ২৪০০ পিক্সেল বাই ১০৮০ পিক্সেলের এফএইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে। উন্নত এআই স্মার্ট সেন্সরের মাধ্যমে ফোন স্পর্শ না করেই শুধুমাত্র হাতের ইশারায় নানান ফিচার ব্যবহার করা যাবে। 

রেনো ৪-এর কোয়াড রিয়ার ক্যামেরা সেটাপে রয়েছে ৪৮ মেগাপিক্সেলের (এফ/১.৭) প্রাথমিক ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের (এফ/২.২) আল্ট্রাওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেলের (এফ/২.৪) ডেপথ সেন্সর এবং ২ মেগাপিক্সেলের (এফ/২.৪) ম্যাক্রো লেন্স। ৩২ মেগাপিক্সেলের (এফ/২.৪) ওয়াইড ফ্রন্ট শুটারে তোলা যাবে চমৎকার সব সেলফি। 

নান্দনিক এআই কালার পোর্ট্রেট, নাইট ফ্লেয়ার পোর্ট্রেট, প্রতি সেকেন্ডে ৯৬০ ফ্রেমে স্মার্ট স্লো মোশন, প্যানারোমা, টাইমল্যাপ্স তোলা যাবে এ ক্যামেরায়। এছাড়া ৩০ ফ্রেম পার সেকেন্ডে ১০৮০ পিক্সেলের ভিডিও, আল্ট্রা স্টেডি ভিডিও ৩.০ থাকায় যেকোনো মুহূর্তের অনন্যসাধারণ ছবি তোলা যাবে।

অপো রেনো ৪-এ ব্যবহার করা হয়েছে কালার ওএস ৭.২। অসাধারণ পারফরমেন্সের জন্য ফোনটিতে আছে স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসর, ৮ জিবি র‌্যাম, অ্যাড্রিনো ৬১৮ জিপিইউ এবং ১২৮ জিবি রম। ৩০ ওয়াটের ভোক ফ্ল্যাশ চার্জ ৪.০ এর মাধ্যমে মাত্র ২০ মিনিটে ফোনটির ৫০% চার্জ দেয়া যাবে।

দেশের বাজারে রেনো ৪ কেনা যাবে ৩৪,৯৯০ টাকায়। ফোনটি বাজারে পাওয়া যাবে ১৩ আগস্ট থেকে। তবে গ্রাহকরা আজ (৮ আগস্ট ২০২০) থেকেই ফোনটি প্রি-অর্ডার করতে পারবেন। প্রি-অর্ডার গিফট হিসেবে থাকছে অপোর সর্বশেষ ট্রু ওয়্যারলেস হেডফোন এনকো ডব্লিউ১১। এর স্থিতিশীল সংযোগে মিলবে ২০ ঘন্টার শ্রুতিমধুর গান শোনার অভিজ্ঞতা। হেডফোনটি আইপি৫৫ সার্টিফাইড অর্থাৎ পানিরোধি ও ধুলাবালিরোধী।

ব্রেকিংনিউজ/এসপি

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি