শীর্ষ চারে রিয়েলমি

প্রযুক্তি ডেস্ক
২০ নভেম্বর ২০২০, শুক্রবার
প্রকাশিত: ১১:৫৭ আপডেট: ১১:৫৮

শীর্ষ চারে রিয়েলমি

বাংলাদেশে এ বছরের দ্বিতীয় প্রান্তিকের তুলনায় তৃতীয় প্রান্তিকে ২৫৫ শতাংশ প্রবৃদ্ধি অর্জন করেছে মোবাইল ব্র্যান্ড রিয়েলমি। এতে তৃতীয় প্রান্তিকে মোবাইল ফোন বাজারজাতকরণের ক্ষেত্রে দেশের মোবাইল ব্র্যান্ডগুলোর মধ্যে শীর্ষ চারে উঠে এসেছে কোম্পানিটি।

কাউন্টার পয়েন্ট রিসার্চের তথ্যমতে, বর্তমান বাজার পরিস্থিতিতে নতুন এ ব্র্যান্ডটির প্রবৃদ্ধি গত বছরের একই সময়ের তুলনায় ৪৫ শতাংশ বেড়েছে এবং চলতি বছরের তৃতীয় প্রান্তিকে প্রবৃদ্ধি বেড়েছে ১৩২ শতাংশ, যা ২০১৮ সালের আগস্টে যাত্রা শুরুর পর থেকে রিয়েলমিকে পাঁচ কোটি গ্রাহকের পরিবারে পরিণত করেছে।

রিয়েলমি গ্লোবালের ব্র্যান্ড ম্যানেজার রিভস লি বলেন, ‘বিশ্বের দ্রুত বর্ধনশীল ব্র্যান্ড হিসেবে পাঁচ কোটি গ্রাহকের পরিবারে পরিণত হতে পেরে আমরা খুবই আনন্দিত। পাশাপাশি, স্থানীয় বাজারে মোবাইল ব্র্যান্ডগুলোর মধ্যে চতুর্থ অবস্থান অর্জন করতে পেরে ও ক্রেতাদের কাছ থেকে অভূতপূর্ব সাড়া পেয়ে আমরা উল্লাসিত। আমাদের রিয়েলমি ফ্যানদের জন্য স্মার্ট ডিভাইসেসের মাধ্যমে ট্রেন্ডসেটিং লাইফস্টাইল তৈরিতে সহায়তা করতে বদ্ধপরিকর।’

কাউন্টার পয়েন্ট রিসার্চের তথ্যমতে, রিয়েলমি কার্যকরভাবে নির্দিষ্ট সেগমেন্টে অত্যাধুনিক প্রযুক্তি ও ফিচার নিয়ে আসতে সক্ষম হয়েছে এবং তীব্র প্রতিযোগিতাপূর্ণ বাজারে ভাগ বসাতে সক্ষম হয়েছে।

এছাড়া ভারত, ফিলিপাইন, মালয়েশিয়া, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া ও ভিয়েতনামে শীর্ষ ব্র্যান্ডগুলোর মধ্যে রিয়েলমি শক্তিশালী অবস্থানে রয়েছে। স্পেনের মতো ইউরোপিয়ান দেশগুলোতেও উন্মোচনের পর এক মাসের মধ্যে রিয়েলমি শীর্ষস্থান অর্জন করতে সক্ষম হয়েছে। পাশাপাশি, রাশিয়াতেও ব্র্যান্ডটি শীর্ষ ব্র্যান্ডের স্বীকৃতি অর্জনে সক্ষম হয়েছে।

অস্ট্রেলিয়া, সিঙ্গাপুরের মতো বিশ্বের বেশকিছু দেশেও রিয়েলমি অন্যতম শীর্ষ ব্র্যান্ডের মর্যাদা পেয়েছে। চীনে তৃতীয় প্রান্তিকে রিয়েলমির ৯০ শতাংশ প্রবৃদ্ধি বৃদ্ধি পায় এবং স্মার্টফোন বাজারজাতকরণের দিক থেকে ছয় নম্বর অবস্থান অর্জনে সক্ষম হয়েছে। পাশাপাশি, চীনের ৫জি স্মার্টফোন সেগমেন্টে পাঁচ নম্বর অবস্থান অর্জন করে নিয়েছে রিয়েলমি।

ব্রেকিংনিউজ/এমজি

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি