খালেদা জিয়ার মুক্তি পাওয়ায় যা ধারণা করছেন আসিফ নজরুল

স্টাফ করেসপন্ডেন্ট
২৪ মার্চ ২০২০, মঙ্গলবার
প্রকাশিত: ১১:০১

খালেদা জিয়ার মুক্তি পাওয়ায় যা ধারণা করছেন আসিফ নজরুল

দীর্ঘ দুই বছরের অধিক সময় ধরে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া অবশেষে মুক্তি পেতে যাচ্ছেন। সরকারের এমন সিদ্ধান্তে ধন্যবাদ জানিয়েছে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক ড. আসিফ নজরুল।

সেখানে আলোচিত এই লেখক, রাজনীতি-বিশ্লেষক, সংবিধান বিশেষজ্ঞের শঙ্কা খালেদা জিয়ার মরণাপন্ন অবস্থা হয়েছে কি-না। তিনি এমন ধারণাও করছেন যে করোনা পরিস্থিতির কারণে বাধ্য হয়ে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

স্ট্যাটাসে ড. আসিফ নজরুল লিখেছেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্তি দেয়া হচ্ছে। সাজা স্থগিত রেখে তাকে ছয় মাসের জন্য মুক্তি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এই সিদ্ধান্তকে স্বাগত জানাই, সরকারকে ধন্যবাদ জানাই।

তিনি লিখেন, বেগম জিয়ার মরণাপন্ন অবস্থা হয়েছে বলে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে কিনা- এনিয়ে সমাজে সন্দেহ থাকতে পারে। এমন ধারণাও থাকতে পারে যে করোনা পরিস্থিতির কারণে বাধ্য হয়ে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আসিফ নজরুল লিখেন, যে বিবেচনায় উনি (খালেদা জিয়া) সরকারের নির্বাহী আদেশে মুক্তি পাচ্ছেন। একই বিবেচনায় কেন উনি জামিন পাননি কিছুদিন আগেও- এই প্রশ্নও তুলতে পারে কেউ।

তিনি আরও লিখেন, আমি তবু সরকারের এ সিদ্ধান্তকে স্বাগত জানাই। কারণ উনার (খালেদা জিয়া) মুক্তির পেছনে যে বিবেচনা থাক না কেন, মুক্তির সিদ্ধান্তটি বেগম জিয়ার জন্য ভালো। আমাদের নেতা-নেত্রীরা একে অন্যের জন্য ভালো সিদ্ধান্ত নিলে তা দেশের জন্যও ভালো। বেগম জিয়ার দ্রুত সুস্থতা কামনা করছি। কামনা করছি বড় দুদলের সম্পর্কের সুস্থতার।

ব্রেকিংনিউজ/ এসএ 

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি