কোরআন অনুযায়ী মামুনুল হক দ্বিতীয় স্ত্রীর প্রতি ন্যায় বিচার করেনি

সামাজিক মাধ্যম ডেস্ক
৯ এপ্রিল ২০২১, শুক্রবার
প্রকাশিত: ০৬:০৪ আপডেট: ০৬:১৯

কোরআন অনুযায়ী মামুনুল হক দ্বিতীয় স্ত্রীর প্রতি ন্যায় বিচার করেনি

মামুনুল হককাণ্ডে এখন ছোট থেকে বড়, গ্রামের চা দোকান থেকে সংসদ সব জায়গায় আলোচনা ও সমালোচনা হচ্ছে। তার কাণ্ডে বিব্রত খোদ তার প্রিয় সংগঠন হেফাজতে ইসলাম। এ নিয়ে অনেকে লেখালেখির মাধ্যমে সমালোচনা করছেন। মামুনুলের বিরুদ্ধে অন্যদের ছুড়ে দেয়া বক্তব্য তার ভক্ত অনুসারীরা প্রতিবাদ করলেও এখন অনেকে এখান থেকে সরে দাঁড়িয়েছেন। 

এবার মামুনুল হকের এ কাণ্ড নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেছেন আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন।

মামুনুল হক সাহেব ক্রমাগত হুমকি ধামকির মাধ্যমে সাম্প্রতিক সময়ে ব্যাপক আলোচনা সমালোচনায়। গতকাল নতুন হুমকি দিলেন তার ব্যক্তিগত গোপনীয়তায় যারা বিঘ্ন ঘটিয়েছেন তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপের। অর্থাৎ তার টেলি সংলাপ যারা রেকর্ড করে প্রচার করেছেন, তাদের বিরুদ্ধে অ্যাকশন নিবেন। 

তিনি বলেছেন, তিনি ৩/৪ টা বিয়ে করতেই পারেন তাতে কার কি? আমার কথাও তাই। কিন্তু ঘাপলা অন্য জায়গায়। তার টেলি সংলাপ সত্য হলে তিনি তো জান্নাত ঝর্নাকে বিয়ে করেননি। কারণ বিয়ে করলে ১ম স্ত্রীকে বললেন কেন এটা আমাদের শহিদুল ভাইয়ের স্ত্রী? তার বোনই বা কেন ১ম বউকে শিখিয়ে দিচ্ছেন তুমি বলবা ‘আমি সব জানি, শ্বাশুড়ি বেঁচে থাকতে বিয়ে করিয়ে দিয়েছেন’ স্বীকৃত বউ হলে তো কাউকে শিখিয়ে দেবার প্রয়োজন হয় না। 

আর সত্যি যদি বিয়ে করেন তাহলেও কি তিনি কোরআনের নির্দেশনা মেনেছেন?  পবিত্র কুরআনে ৪টি পর্যন্ত বিয়ে করার যে আয়াত অবতীর্ণ হয়েছে, সেখানে তো স্পষ্ট বলা আছে  ‘সবার প্রতি সমান আচরণের ব্যাপারে সংশয় থাকলে একটাই বিয়ে কর’ যে মেয়েটাকে দ্বিতীয় বউ দাবি করছেন তাকে ২ বছরে মামুনুল সাহেব নিজের পরিবারের সাথে পরিচয় করিয়ে দেননি। (অর্থাৎ পারবারিক ও সামাজিক স্বীকৃতিটুকু দেননি) দ্বিতীয় বউকে এই সামান্য স্বীকৃতি না দেয়াই প্রমাণ করে তিনি দ্বিতীয় বউয়ের প্রতি ন্যায় বিচার করেননি। যা স্পষ্টত পবিত্র কুরআনের উক্ত আয়াতের লঙ্ঘন। 

তারপরও কি আমরা অন্ধত্ব আর কুপমন্ডুকতায় নিমজ্জিত থাকবো?

ব্রেকিংনিউজ/এসআই

breakingnews.com.bd
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি