ওয়ানডে স্ট্যাটাস পেল ওমান-যুক্তরাষ্ট্র

স্পোর্টস ডেস্ক
২৫ এপ্রিল ২০১৯, বৃহস্পতিবার
প্রকাশিত: ১২:১৬ আপডেট: ১২:৩৩

ওয়ানডে স্ট্যাটাস পেল ওমান-যুক্তরাষ্ট্র

আইসিসি’র (আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল) অধীনে ৫০ ওভারের ক্রিকেট খেলার সুযোগ পেল দুই দেশ। ওয়ানডে স্ট্যাটাস পাওয়া দল দুটি হলো ওমান ও মার্কিন যুক্তরাষ্ট্র। নামিবিয়ার রাজধানী উইন্ডহোকে ছয় দেশ নিয়ে আয়োজিত আইসিসির ডিভিশন-২ ক্রিকেট লিগে পাপুয়া নিউগিনিকে হারিয়ে ওয়ানডে স্ট্যাটাস অর্জন করে ওমান। আর যুক্তরাষ্ট্র ওয়ানডে স্ট্যাটাস অর্জন করেছে হংকংকে ৮৪ রানে হারিয়ে।

এর আগে হংকংকে হারানোর পর ওমানের ওয়ানডে স্ট্যাটাস পাওয়ার পথটি পরিষ্কার হয়েছিল। দুটি দেশের ওয়ানডে স্ট্যাটাস পাওয়ার কথা ঘোষণা দিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা-আইসিসি। এই আসরে ওমান ছাড়াও অংশ নিয়েছে নামিবিয়া, যুক্তরাষ্ট্র, হংকং, পাপুয়া নিউগিনি এবং কানাডা। টুর্নামেন্টে অংশ নেওয়া সেরা চার দল ওয়ানডে স্ট্যাটাস পাওয়ার কথা রয়েছে।

ইতোমধ্যে হওয়া ৪ রাউন্ডের খেলা শেষে ওয়ানডে স্ট্যাটাস নিশ্চিত করেছে মার্কিন যুক্তরাষ্ট্র ও ওমান। শেষ রাউন্ডের লড়াইয়ের পর ওয়ানডে স্ট্যাটাস পাবে আরো দু’দল। সেই লড়াইয়ে ওয়ানডে মর্যাদা পাওয়ার দিক থেকে এগিয়ে রয়েছে স্বাগতিক দল নামিবিয়া।

আইসিসির পূর্ণ সদস্য তথা টেস্ট খেলুড়ে দল ১২টি। ভারত, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, শ্রীলংকা, পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, বাংলাদেশ, জিম্বাবুয়ে, আফগানিস্তান ও আয়ারল্যান্ড।

এই ১২টি দলের সঙ্গে সহযোগী সদস্য হিসেবে আছে ৮৮টি দল। আর এই ৮৮টি দলের মধ্য থেকে চারটি দল (স্কটল্যান্ড, নেপাল, আরব আমিরাত ও নেদারল্যান্ডস) ওয়ানডে খেলার মর্যাদা আগেই পেয়েছে। তাদের সঙ্গে নতুন সহযোগী দল হিসেবে ওয়ানডে খেলার সুযোগ পেল ওমান ও যুক্তরাষ্ট্র।

ব্রেকিংনিউজ/এনকে

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি