স্মিথকে ফেরালেন হাফিজ

স্পোর্টস ডেস্ক
১২ জুন ২০১৯, বুধবার
প্রকাশিত: ০৫:৫৫ আপডেট: ০৬:১১

স্মিথকে ফেরালেন হাফিজ

অ্যারন ফিঞ্চের বিদায়ের পররপরই সাজঘরে ফিরেছেন স্টিভেন স্মিথ। শট খেলতে গিয়ে মোহাম্মদ হাফিজের বলে আসিফ আলীকে ক্যাচ তুলে দেন সাবেক এই অস্ট্রেলিয়া অধিনায়ক। ১৩ বল এক চারে ১০ রান করেছেন তিনি।

এর আগে অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নারের ভয়ঙ্কর ওপেনিং জুটি ভাঙেন মোহাম্মদ আমির। নিজের পঞ্চম ওভার করতে এসে প্রথম বলে ফিঞ্চকে মোহাম্মদ হাফিজের হাতে ক্যাচ বানান এই পাকিস্তানি পেসার। 

সাজঘরে ফেরার আগে ৮৪ বলে ৬ চার ও ৪ ছক্কায় ৮২ রান করেছেন অজি অধিনায়ক। ফিঞ্চ ও ওয়ার্নার মিলে অস্ট্রেলিয়াকে ওপেনিং জুটিতে এনে দেন ১৪৬ রান। 

এই রিপোর্ট লেখা পযর্ন্ত ৩৩ ওভারে ২ উইকেট হারিয়ে ২১৮ রান সংগ্রহ করেছে অস্ট্রেলিয়া। ব্যাট করছেন ওয়ার্নার (৯৪) ও গ্লেন ম্যাক্সওয়েল (২০)। 

চলতি বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচ খেলতে মাঠে নেমেছে অস্ট্রেলিয়া ও পাকিস্তান। ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ। টনটনে বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টায় শুরু হয় ম্যাচটি।

বিশ্বকাপে পাকিস্তানের শুরুটা হয় বড় হার দিয়ে। সেই ‘আনপ্রেডিক্টেবল’ পাকিস্তানই পরের ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডকে হারিয়ে ঘুরে দাঁড়ায়। তবে তৃতীয় ম্যাচে বৃষ্টির কারণে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামা হয়নি সরফরাজ আহমেদের দলের।

আসরে অস্ট্রেলিয়ার সাথে পাকিস্তানের রেকর্ড খুব বেশি ভালো নয়। অজিদের সাথে বিশ্বকাপের সর্বশেষ পাঁচ ম্যাচে চারবারই পরাজয়বরণ করে মাঠ ছেড়েছে পাকিস্তান। তাছাড়া চলতি বছরই বিশ্বকাপের আগে দুবাইয়ে অজিদের কাছে হোয়াইটওয়াশ হয় তারা। তবে অতীতের এই সব পরিসংখ্যান নিয়ে মোটেও চিন্তিত নয় দলটি। তাদের কাছে প্রতিটি দিনই নতুন একটা দিন।

অপরদিকে নিজেদের সবশেষ ম্যাচে ভারতের বিপক্ষে হারের পর জয়ের জন্য বেশ মরিয়া হয়ে রয়েছে অস্ট্রেলিয়া। তাই তারা খেলবে নিজেদের সবটুকু দিয়েই। ম্যাচের আগে ইনজুরিতে আক্রান্ত হয়ে অলরাউন্ডার মার্কাস স্টয়নিস ছিটকে পড়লেও তার বদলি হিসেবে প্রস্তুত রাখা হয়েছে মিচেল মার্শকে। সব মিলিয়ে নিজেদের ফিরে পেতে দলকে সমৃদ্ধ করেই পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে অজিরা। আর এই ম্যাচে যে কেউই কাউকে ছাড় দেবে না, তা বোধহয় ক্রিকেট ভক্তদের নতুন করে বলার নেই। এখন কেবল দু’দলের মাঠে নামার অপেক্ষা।

পাকিস্তান একাদশ:
ইমাম-উল-হক, ফখর জামান, বাবর আজম,  মোহাম্মদ হাফিজ, সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), শোয়েব মালিক, আসিফ আলী, ওহাব রিয়াজ, হাসান আলী, শাহীন শাহ আফ্রিদি ও মোহাম্মদ আমির।

অস্ট্রেলিয়া একাদশ: 
ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), উসমান খাজা, স্টিভেন স্মিথ, শন মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), নাথান কোল্টার-নাইল, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক ও কেন রিচার্ডসন।

ব্রেকিংনিউজ/এএফকে

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি