যে ৫ কারণে আজ ভারতকে হারাবে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
২ জুলাই ২০১৯, মঙ্গলবার
প্রকাশিত: ১২:৫৮ আপডেট: ০৩:০৫

যে ৫ কারণে আজ ভারতকে হারাবে বাংলাদেশ

৪ বছর আগেও বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে ভারতের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। সেই ম্যাচে রোহিত শর্মার আউটকে আম্পায়ারের নো বল ঘোষণা এবং পরে মাহমুদউল্লাহকে নো বলে আউট দিয়ে দেয়া নিয়ে কম বিতর্ক হয়নি। এরপরই যেন বাংলাদেশ ও ভারতের ম্যাচ বাড়তি আকর্ষণ-আবেদন তৈরি করে ক্রিকেটবিশ্বে। একসময় ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে মানুষের যে উত্তেজনা ছিল এখন সেটা হয়েছে বাংলাদেশ-ভারত ম্যাচ নিয়ে। 

আজ বিশ্বকাপে সেমিফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রাখতে সেই ভারতের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। এই ম্যাচকে ঘিরে ৪ বছর আগের পুরোনো দগদগে স্মৃতি আবারও যেন টাইগার সমর্থকদের চোখে উজ্জ্বল হয়ে উঠেছে। অনেকেই এরইমধ্যে শঙ্কা প্রকাশ করছে- তবে কি এবারও অনৈতিক কিছু করবে ভারত? এবারও কি বাংলাদেশের সঙ্গে অন্যায় করা হবে? এবারও কি আম্পায়াররা ভারতের পক্ষ নিয়ে খেলবেন?

তবে সব শঙ্কাকে উড়িয়ে আজকের ম্যাচে ভারতকে হারিয়ে দিতে পারে মাশরাফি বাহিনী। এরকম কিছু যুক্তিও সামনে আনা হয়েছে। চলুন জেনে নিই, যে ৫ কারণে আজ ভারতকে হারাবে বাংলাদেশ:

১. দুর্দান্ত ফর্মে আছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ব্যাটে-বলে-ফিন্ডিংয়ে সাকিব নিজের দিনে যেকোনও দলকে একাই হারিয়ে দিতে পারেন। এবারের বিশ্বকাপে এখনও শীর্ষ ৫ খেলোয়ারের সবার উপরে আছেন সাকিব। 

২. বিশ্বকাপে বল হাতে কিছুটা নড়বড়ে মনে হলেও ব্যাটিংয়ে অসাধারণ পারফরম করছে বাংলাদেশ। ফর্মে ফিরেছেন তামিম ইকবাল। রানে আছেন মুশফিকুর রহিম ও লিটন দাস। মোসাদ্দেকও শেষ দিকে ঝড় তুলছেন। আজ সৌম্যের কাছ থেকে একটি ঝড়ো ইনিংস চাইবে বাংলাদেশ। মাহমুদউল্লাহ রিয়াদ যদি ইনজুরির কারণে শেষ পর্যন্ত খেলতে না পারেন তবে সাব্বিরকে বিশেষ দায়িত্ব নিতে হবে। 

৩. বাংলাদেশ কোনও একজন ক্রিকেটারের ওপর নির্ভরশীল দল নয়। দলগতভাবেই তিনটি ম্যাচ জিতেছে। দল হয়ে খেলার অভ্যেসটা এখন দারুণভাবে রপ্ত করেছে মাশরাফিরা। সেইসঙ্গে শেষ পর্যন্ত লড়ে যাওয়ারও মানসিকতা আছে টাইগারদের। অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচটি তারই উদাহরণ। 

৪. মাশরাফিকে বলা হয় ‘ক্যাপ্টেন ফ্যান্টাস্টিক’। তার একটি সিদ্ধান্ত মাঠের সব হিসাব মুহূর্তে পাল্টে দিতে পারে। ভারতের বিপক্ষে সবশেষ এশিয়ার কাপের ফাইনালে মাত্র ২২২ রানের পুঁজি নিয়ে মাশরাফির নেতৃত্বে দুর্দান্ত খেলেছিল বাংলাদেশ। আজ সেই ম্যাচটিই অনুপ্রেরণা হবে টাইগারদের। 

৫. বিরাট কোহলির জন্য বড় চিন্তার কারণ অপেনার শেখর ধাওয়ানের ইনজুরি। সেই সঙ্গে নতুন করে চোটে পড়ে বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন অলরাউন্ডার বিজয় শঙ্কর। চোটের কারণে আজ কোহলির একাদশে থাকতে পারছেন না একমাত্র লেগস্পিনার যুবেন্দ্র চাহাল। চোটজর্জর ভারত তাই এখন বাড়তি দুশ্চিন্তায়। যা বাংলাদেশের শক্তির কারণ হয়ে উঠতে পারে আজকের ম্যাচে।

ব্রেকিংনিউজ/এমআর   

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি