পাকিস্তানে টেস্ট খেলবে শ্রীলঙ্কা!

স্পোর্টস ডেস্ক
১৭ আগস্ট ২০১৯, শনিবার
প্রকাশিত: ০৭:০৯ আপডেট: ০৭:১৫

breakingnews

১০ বছর পর পাকিস্তানে টেস্ট ক্রিকেট ফিরতে পারে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) আমন্ত্রণে সাড়া দিতে সেখানে নিরাপত্তা পর্যবেক্ষক দল পাঠিয়েছিল শ্রীলঙ্কা। তারা ‘খুব ইতিবাচক প্রতিক্রিয়া’ জানিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেটকে (এসএলসি)। যদি সবকিছু পরিকল্পনা মতো হয়, তাহলে ২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কার টিম বাসে সন্ত্রাসী হামলার পর প্রথমবার টেস্ট হবে পাকিস্তানে।

এই বছরের শেষদিকে শ্রীলঙ্কার বিপক্ষে এই সিরিজ দিয়ে পাকিস্তান শুরু করবে তাদের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ। সিরিজটি হওয়ার কথা ছিল গত এক দশক ধরে পাকিস্তানের ‘হোম ভেন্যু’ হিসেবে পরিচিত সংযুক্ত আরব আমিরাতে। তবে পিসিবি শ্রীলঙ্কাকে এই সিরিজ পাকিস্তানে খেলার প্রস্তাব দেয়। এটা মাথায় রেখে মোহন ডি সিলভার নেতৃত্বে পাকিস্তানের নিরাপত্তা ব্যবস্থা যাচাইয়ে একটি পর্যবেক্ষক দলকে পাঠায় লঙ্কান ক্রিকেট বোর্ড।

লাহোর ও করাচির অবস্থা পর্যবেক্ষণ শেষে গত শুক্রবার কলম্বোতে রিপোর্ট জমা দেয় ওই দল। সেটা দেখার পর এসএলসির প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা বলেছেন, ‘নিরাপত্তা দলের কাছ থেকে আমরা ইতিবাচক প্রতিক্রিয়া জানতে পেরেছি। চূড়ান্ত কোনও সিদ্ধান্তে পৌঁছানোর আগে আমরা আরও কিছু বিকল্প ব্যবস্থা নেওয়ার কথা পিসিবিকে জানাবো। সরকারও এই ব্যাপারে আলোচনা করবে।’

শ্রীলঙ্কা পাকিস্তান সফর নিশ্চিত করলেও খেলোয়াড়দের সম্মতি পাওয়া নিয়ে অনিশ্চয়তা দেখা দিতে পারে। ২০১৭ সালের অক্টোবরে শ্রীলঙ্কান দল লাহোরে একটি টি-টোয়েন্টি খেলেছিল। কিন্তু প্রতিষ্ঠিত কয়েকজন খেলোয়াড় সেখানে যেতে রাজি হননি। অধিনায়ক উপুল থারাঙ্গা সরে দাঁড়ান, সম্মতি দেননি লাসিথ মালিঙ্গা, নিরোশান ডিকবেলা, সুরাঙ্গা লাকমল ও আকিলা ধনঞ্জয়া। থিসারা পেরেরার নেতৃত্বে ওই ম্যাচ খেলেছিল শ্রীলঙ্কা। বোর্ড প্রেসিডেন্ট থিলাঙ্গা সুমাথিপালা ও ক্রীড়ামন্ত্রী দয়াসিরি জয়াসেকারাও যান সেখানে। ওই সংক্ষিপ্ত সফর সাফল্যের মুখ দেখেছিল, যেটা আরও বেশি আন্তর্জাতিক ক্রিকেট দলকে আমন্ত্রণ জানাতে পিসিবিকে আশাবাদী করে তোলে। 

ব্রেকিংনিউজ/এএফকে

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
 Monetized by Galaxysoft
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি