ডোমিঙ্গোর কাছে যা যা চান সাকিব

স্পোর্টস ডেস্ক
১৮ আগস্ট ২০১৯, রবিবার
প্রকাশিত: ০২:২৮ আপডেট: ০২:৪৭

ডোমিঙ্গোর কাছে যা যা চান সাকিব

চন্ডিকা হাথুরুসিংহের পর স্টিভ রোডস অধ্যায়েরও যবনিকা হয়েছে। এর আগে শেন জার্গেনসেন, রিচার্ড পাইবাস, স্টুয়ার্ট ল, জেমি সিডন্সদেরও শিষ্যত্ব গ্রহণ করেছেন সাকিব আল হাসান। এবার তাদের নতুন গুরু রাসেল ডোমিঙ্গো। দক্ষিণ আফ্রিকান এই কোচ খেলোয়াড়ি জীবনে যতটানা সফল সফল তারচেয়েও বহুগুণ বেশি পথ পাড়ি দিয়েছেন কোচিং ক্যারিয়ারে। তাই ডোমিঙ্গো একজন জাত ক্রিকেটার না হলেও জাত কোচ হিসেবে বাংলাদেশকে দারুণ কিছু দিতে পারেন বলে মনে করেন বিশ্বসেরা টাইগার অলরাউন্ডর সাকিব। 

ইংল্যান্ড বিশ্বকাপে ক্রিকেট দুনিয়াকে তাক লাগানো সাকিব নতুন কোচের কাছে কী চাচ্ছেন? কোন কোন জায়গাগুলোতে নিজের এবং দলের উন্নতি চাইছেন? সর্বোপরি ডোমিঙ্গোর কাছে সাকিবের প্রত্যাশা কেমন? 

হজ শেষে যুক্তরাষ্ট্র ভ্রমণে থাকা সাকিব এ ব্যাপারে একটু রাখঢাক না রেখে বলেন, ‘অনেক অভিজ্ঞ কোচ ডোমিঙ্গো। দীর্ঘদিন ধরে বিভিন্ন দলকে কোচিং করিয়েছেন। দক্ষিণ আফ্রিকা দলের সঙ্গেও কাজ করার অভিজ্ঞতা আছে তার। আমার বিশ্বাস বাংলাদেশ দলের কোচ হিসেবেও তিনি খারাপ করবেন না।’ 

তবে সবকিছু যে শুধু কোচের ওপর ছেড়ে দিলেই হবে না সেটিও স্মরণ করিয়ে দিতে ভুলেননি সাকিব। বলেন, ‘একজন ভালো কোচ সঠিক দিকনির্দেশনা দিতে পারেন। তবে মাঠে কাজটি করতে হয় খেলোয়াড়দেরই। তাই আমাদেরও দায়িত্ব থাকবে ডোমিঙ্গোর কাছ থেকে কিছু শেখা।’ 

মাত্র ২২ বছর বয়সে কোচিং ক্যারিয়ার শুরু করে সুনাম অর্জন করা ডোমিঙ্গো এবার নিশ্চয় চাইবেন নিজের জ্যোতিটাকে উপমহাদেশের মাটিতেও ছড়িয়ে দিতে। স্বদেশি গ্যারি কারস্টেন যেভাবে ২০১১ বিশ্বকাপে ভারতকে চ্যাম্পিয়ন করেছিলেন, ডোমিঙ্গোও হয়তো সাকিব-তামিমদের নিয়ে এরকম কোনও ইতিহাসেরই জন্ম দিতে চাইবেন। 

তার সেই ইতিহাস রচনার পথ অনেক বেশি রোমাঞ্চকর হোক- আপাতত তেমনটিই প্রত্যাশা টাইগারভক্তদের।

ব্রেকিংনিউজ/এমআর 

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি