তরুণদের ব্যাটে টাইগারদের নাটকীয় জয়

স্পোর্টস ডেস্ক
১৩ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার
প্রকাশিত: ১১:৩৮ আপডেট: ১২:২২

তরুণদের ব্যাটে টাইগারদের নাটকীয় জয়

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে নাটকীয় জয় তুলে নিয়েছে স্বাগতিক বাংলাদেশ। এ জয়ের আগে হেরে যাওয়ার শঙ্কায় পড়েছিলো টাইগাররা।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। বৃষ্টির কারণে ম্যাচ শুরু হতে দেরি হওয়ার ২ ওভার কমিয়ে ১৮ ওভার ব্যাট করে ১৪৪ রান সংগ্রহ করে জিম্বাবুয়ে।

জবাবে ২ বল হাতে রেখেই ১৪৮ রান তুলে জয় নিশ্চিত করে সাকিবরা।

শুক্রবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে বৃষ্টি বিঘ্নিত ১৮ ওভারে নেমে আসা ম্যাচে বার্লের ঝড়ে ১৪৪ করেছিল জিম্বাবুয়ে। ওই রান তাড়ায় একপর্যায়ে ম্যাচ থেকে ছিটকে যাওয়া বাংলাদেশ জিতেছে ৩ উইকেটে। দলকে একদম জেতার কাছে নিয়ে যাওয়া আফিফ ৫২ রান করে ম্যাচ সেরা হয়েছেন।

৬০ রানে ৬ উইকেট খোয়ানো বাংলাদেশ মোসাদ্দেক হোসেন আর আফিফের সপ্তম উইকেটে ৮২ রানের অসাধারণ জুটিতে ম্যাচ জেতে ২ বল বাকি থাকতে।

১৪৫ রান তাড়ায় নেমে দুই ওপেনার সৌম্য সরকার আর লিটন দাস শুরুটা পেয়েছিলেন ভালোই। কিন্তু ভালো শুরুটা টেন্ডাই চাতারার বলে জায়গা বের করে শট খেলতে গিয়ে কোনো শটই খেলতে পারেননি লিটন। ততক্ষণে ইয়র্কর ভেঙে দেয় তার স্টাম্প।

ওভার শেষ হতে ঠিক পরের বলেই কাইল জার্ভিসকে উঠিয়ে ক্যাচ দিয়ে দুঃসময় লম্বা করেন সৌম্য। কিছু বোঝে উঠার আগেই মুশফিকুর রহিমও বিদায়। চাতারা পরের ওভারে ফিরে সাকিবকে ছেঁটে ফেললে ২৯ রানে ৪ উইকেট হারিয়ে চরম বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। অনেক বিপদের উদ্ধারকারী অভিজ্ঞ মাহমুদউল্লাহও এই বিপর্যয় থেকে টাইগারদেরকে টানতে পারেননি। সাব্বিরকে নিয়ে জুটি থিতু করতেই বার্লের লেগ স্পিনে হয়েছেন এলবিডব্লিও।

এর আগে বোলিংয়েও বাংলাদেশের শুরুটা ছিল বেশ ভালো। টেস্ট স্পেশালিষ্ট তকমা থাকা তাইজুল ইসলাম প্রথম বলেই নেন উইকেট। ৬৩ রানে ৫ উইকেট খুইয়ে ধুঁকতে থাকা দল এরপর ঘুরে দাঁড়ায় দারুণভাবে। রায়ান বার্ল আর টিনোটেন্ডা মুতুম্বুজি মিলে ঘুরিয়ে দেন পাশার দান। ৬ষ্ঠ উইকেটে তাদের ৫১ বলে ৮১ রানের অবিচ্ছিন্ন জুটিতে শক্ত পূঁজি পেয়ে যায় জিম্বাবুয়ে। 

ব্রেকিংনিউজ/এমজি

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি