বরখাস্ত হচ্ছেন জিদান!

স্পোর্টস ডেস্ক
২১ সেপ্টেম্বর ২০১৯, শনিবার
প্রকাশিত: ০৫:৩০ আপডেট: ০৫:৩১

বরখাস্ত হচ্ছেন জিদান!

রিয়ালের কোচের দায়িত্ব নিজেই ছেড়ে দিয়েছিলেন। পরে অবশ্য নিজেই ফিরে এসে দায়িত্ব নেন জিনেদিন জিদান। ৬ মাস আগে নেয়া দায়িত্ব থেকে এখন বরখাস্ত হচ্ছেন বলে ইউরোপীয় মিডিয়ার খবর। চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচে পিএসজির মাঠে গিয়ে ৩-০ গোলে হেরে আসার পর জিদানকে বরখাস্ত করা হতে পারে বলেই গুঞ্জন রয়েছে। 

মিডিয়ায় গুঞ্জন এতটাই ডালপালা ছড়িয়েছে যে, তার পরিবর্তে কে আসতে রিয়াল ডাগআউটে তার সম্ভাব্য তালিকাও করা হয়ে গেছে।

অথচ এই জিদানই প্রথমবার রিয়ালের কোচ হয়ে টানা তিনটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিতিয়েছেন। এরপর ২০১৭-১৮ মৌসুম শেষ হতে না হতেই রিয়াল মাদ্রিদের কোচিং ছেড়ে দেন তিনি। এর মধ্যে রিয়াল কোচ হিসেবে নিয়োগ দেয় হুলেন লোপেতেগুইকে।

সাবেক স্পেন কোচের অধীনে রিয়ালের যাত্রাটা ছিল খুবই বাজে। যে কারণে তাকে বরখাস্ত করে দায়িত্ব দেয়া হয় সান্তিয়াগো সোলারিকে। কিন্তু অবস্থার উন্নতি না হওয়ায় এ বছর মার্চে দ্বিতীয় মেয়াদে ফিরিয়ে আনা হয় জিদানকে।

মাত্র ৬ মাসেই গুডবুকের জায়গা থেকে ব্যাডবুকে ডুকে গেছেন তিনি।  ২০০৫ সালের পর এই প্রথম চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচে হেরেছে রিয়াল। অন্যদিকে দ্বিতীয় দফায় কোচ হিসেবে দায়িত্ব নেয়ার পর ১১ ম্যাচের ৬টিতেই জয়ের মুখ দেখতে পারেনি রিয়াল মাদ্রিদ।  

এবারের মৌসুমে জিদান ৬ জন নতুন ফুটবলার নিয়ে এসেছে রিয়ালে। এরা হলেন এডার মিলিতাও, ইডেন হ্যাজার্ড, ফারল্যান্ড মেন্ডি, লুকা জোভিক, রদ্রিগো এবং আলবার্তো সোরো। একই সঙ্গে হামেশ রদ্রিগেজকে দুই বছর পর বায়ার্ন মিউনিখ থেকে ফিরিয়ে আনা হয়েছে। অর্থ্যাৎ মোট ৩০৩ মিলিয়ন ইউরো ব্যয় করেছেন জিদান।

তবুও, জিদানের আশা পূর্ণ হয়নি। কারণ, পল পগবাই ছিল তার প্রথম পছন্দ। কিন্তু শেষ পর্যন্ত ম্যানচেস্টার ইউনাইটেড থেকে পগবাকে দলে নিতে পারেননি তিনি।

অন্যদিকে ইউরোপিয়ান মিডিয়ায় রিপোর্ট, ‘রিয়ালের ড্রেসিং রুম বলছে প্রথমবার কোচ হওয়ার পর জিদান যেমন ছিলেন, দ্বিতীয়বার কোচ হয়ে আসার পর তেমনটা নেই। পুরোপুরি উল্টো। অন্যদিকে খেলোয়াড়দের অধিকাংশই আবার কিছুটা ভয়ে রয়েছেন। কারণ, শোনা যাচ্ছে জিদানকে পরিবর্তন করে আনা হচ্ছে হোসে মরিনহোকে।

ব্রেকিংনিউজ/এএফকে

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি