ম্যানইউ কিনছেন সৌদি প্রিন্স সালমান!

স্পোর্টস ডেস্ক
২০ অক্টোবর ২০১৯, রবিবার
প্রকাশিত: ১০:৫২ আপডেট: ১০:৫৩

ম্যানইউ কিনছেন সৌদি প্রিন্স সালমান!

ম্যানচেস্টার শহরের দুই ফুটবল ক্লাবের একটি ম্যানচেস্টার সিটির মালিক আবুধাবির রাজ পরিবারের মনসুর বিন জায়েদ আল নাহিয়ান। এবার ম্যানচেস্টারের আরেক ফুটবল ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড কিনতে যাচ্ছেন সৌদি প্রিন্স ও উপ-প্রধানমন্ত্রী মোহাম্মাদ বিন সালমান। 

ক্লাবটি কিনতে ৩৮০ কোটি পাউন্ড খরচ করতে রাজি ছিল সৌদি প্রিন্স।  তবে এবার আরও বড় অঙ্কের নতুন প্রস্তাব দিয়েছেন তিনি। নতুন প্রস্তাবে কী পরিমাণ অর্থের কথা বলা হয়েছে তা জানা যায়নি। 

আগের বড় অঙ্কের প্রস্তাব নিয়েই সরগরম ছিল ব্রিটিশ ফুটবল মহল। ম্যানচেস্টার ইউনাইটেডের বর্তমান মালিক যুক্তরাষ্ট্রের গ্লেজার পরিবার। যদি আগেই দামে গ্লেজার পরিবার বিক্রি করে তাহলে লাভ হবে ২২০ কোটি পাউন্ড।  

সৌদি রাজ পরিবারের এই আগ্রহকে গুরুত্ব দিচ্ছে ফুটবল বিশেষজ্ঞরা। সব ঠিক থাকলে সালমানকে দেখা যেতে পারে ইউনাউটেডের নতুন মালিক হিসেবে।  

ইউনাইটেডের কয়েকটি সূত্র এখনো অস্বীকার করেছে বিক্রির কথা। কিন্তু ব্রিটিশ মিডিয়া জানাচ্ছে, মার্কিন এই পরিবার ইউনাইটেডের জন্য অনেক দেনাও করে ফেলেছে। ১৪ বছর আগে ৭৯ কোটি পাউন্ডে ইউনাইটেডকে কিনেছিল তারা। কিন্তু তারপর দেনায় জর্জরিত হয়েছে ক্লাব। এই অবস্থায় সৌদি রাজ পরিবারের হাতে ক্লাব বিক্রি করার অর্থ রাতারাতি ২২০ কোটি পাউন্ড লাভের মুখ দেখা। অনেকের ধারণা যা অস্বীকার করা বেশ কঠিন গ্লেজারদের পক্ষে।

উপসাগরীয় শেখদের অর্থে গত কয়েক বছর ধরে পাল্টে যাচ্ছে ইউরোপীয় ফুটবলের ছবি। পিএসজি, ম্যানচেস্টার সিটির পর এবার ম্যানচেস্টার ইউনাইটেডও হাঁটা শুরু করতে পারে সেই পথে।

ব্রেকিংনিউজ/এএফকে

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি