এবার টেস্ট র‌্যাংকিং থেকেও বাদ পড়লেন সাকিব!

স্পোর্টস ডেস্ক
১৭ নভেম্বর ২০১৯, রবিবার
প্রকাশিত: ০৪:১৭ আপডেট: ০৪:১৮

এবার টেস্ট র‌্যাংকিং থেকেও বাদ পড়লেন সাকিব!

এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এ জন্য ইতোমধ্যে ওয়ানডে ও টি-টোয়েন্টি র‌্যাংকি থেকে বাদ পড়েছেন তিনি। বাকী ছিল টেস্ট ফরম্যাটে। অবশেষে সেখান থেকেও বাদ দেওয়া হল বিশ্বসেরা অলরাউন্ডারকে। 

ইন্দোর টেস্ট শেষে আইসিসি’র টেস্ট র‍্যাংকিংয়ে বেশ কিছু পরিবর্তন এসেছে। হালনাগাদ তালিকায় সবচেয়ে বড় লাফ দিয়েছেন বাংলাদেশি পেসার আবু জায়েদ রাহি। বোলারদের তালিকায় ১৮ ধাপ এগিয়েছেন তিনি। ব্যাটসম্যানদের তালিকায় এগিয়েছেন মুশফিকুর রহিম ও লিটন দাস। 

তবে টাইগারভক্তদের দুঃখ বাড়িয়ে ওয়ানডে ও টি-টোয়েন্টির পর এবার টেস্ট র‍্যাংকিং থেকেও বাদ গেছে সাকিব আল হাসানের নাম। জুয়াড়ির প্রস্তাব গোপন করায় নিষিদ্ধ হন তিনি।   

ভারত সফরের প্রথম টেস্টে ইনিংস ও ১৩০ রানের বিশাল ব্যবধানে হেরে যাওয়া ম্যাচে বল হাতে বাংলাদেশের একমাত্র সফল বোলার ছিলেন আবু জায়েদ। ভারতীয় ব্যাটসম্যানরা যখন বাংলাদেশের বোলারদের ওপর অনায়াসে ছড়ি ঘুরিয়ে রানের পাহাড় গড়েছেন, এই ডানহাতি পেসার তখন বল হাতে ৪ উইকেট তুলে নিয়েছেন। 

বোলারদের শীর্ষ দশের তালিকায় সবচেয়ে বড় সংযোজন ভারতীয় পেসার মোহাম্মদ শামি। ৮ ধাপ এগিয়ে এই ডানহাতি পেসার এখন ৭ম স্থানে। বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টের দুই ইনিংস মিলিয়ে তার উইকেট সংখ্যাও ঠিক ৭টি। এছাড়া এক ধাপ করে এগিয়েছেন ইশান্ত শর্মা (২০) ও উমেশ যাদব (২২)।

এদিকে টেস্ট র‍্যাংকিংয়ে ব্যাটসম্যানদের তালিকায় এগিয়েছেন বাংলাদেশের মুশফিকুর রহিম ও লিটন দাস। ৫ ধাপ এগিয়ে মুশফিকের অবস্থান এখন ৩০তম স্থানে। আর লিটন দাস ৬ ধাপ এগিয়ে আছেন ৮৬তম স্থানে। এদিকে ইন্দোর টেস্টের ডাবল সেঞ্চুরিয়ান ভারতের মায়াঙ্ক আগারওয়াল ৭ ধাপ এগিয়ে ১১তম স্থানে চলে এসেছেন। এছাড়া ৪ ধাপ এগিয়েছেন ভারতের রবীন্দ্র জাদেজা (৩৫)।

ব্রেকিংনিউজ/এএফকে

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : editor. breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : editor. breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি