এবার নিষিদ্ধ হলেন শহীদ-সানি!

স্পোর্টস ডেস্ক
২ ডিসেম্বর ২০১৯, সোমবার
প্রকাশিত: ০৪:৫৪ আপডেট: ০৪:৫৫

এবার নিষিদ্ধ হলেন শহীদ-সানি!

খেলা চলার সময় মাঠে মারামারির দায়ে ৫ বছর নিষিদ্ধ হয়েছিলেন জাতীয় ক্রিকেট দলের সাবেক পেসার শাহাদাত হোসেন রাজিব। সেই একই ঘটনায় এবার নিষিদ্ধ হলেন পেসার মোহাম্মদ শহীদ এবং অফস্পিনার আরাফাত সানি জুনিয়র। 

সেই ঘটনায় নিজেদের ভূমিকার জন্য শহীদ-সানিকে ১ বছরের জন্য নিষিদ্ধ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে এই এক বছর এই নিষেধাজ্ঞা স্থগিত থাকছে। যার ফলে আপাতত খেলা চালিয়ে যেতে পারবেন তারা। তবে এর মধ্যে আবার কোনো বিতর্কে জড়ালে সঙ্গে সঙ্গে নিষিদ্ধ হবেন দুজন।

গত ১৭ নভেম্বর খুলনায় জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ম্যাচে বল ঘষে উজ্জ্বল করা নিয়ে ক্রিকেটার ত্রয়ীর কথা কাটাকাটি হয়।এর জের ধরে অফস্পিনিং অলরাউন্ডার সানিকে মাঠেই চড়-থাপ্পড় মারেন শাহাদাত। সতীর্থরা একরকম জোর করে তাকে মাঠের বাইরে নিয়ে যান।

আচরণবিধি লেভেল ৪ ভঙ্গ করায় ম্যাচের শেষ দুই দিন শাহাদাতকে বহিষ্কার করেন ম্যাচ রেফারি। পরে বোর্ডের টেকনিক্যাল কমিটি তাকে ৫ বছর নিষিদ্ধ করে।

এরপর ম্যাচ রেফারির প্রতিবেদন থেকেই জানা যায়, ঘটনার সূত্রপাত ঘটান পেসার শহীদ। তিনিই প্রথম ঝামেলা বাঁধান সানির সঙ্গে। এজন্যই তাকে শাস্তি দেয়া হয়েছে। আর সানির ভূমিকা নিয়ে এতদিন প্রশ্ন না উঠলেও শুনানিতে ডাকার পর দায় পাওয়া যায়। যে কারণে শাস্তির হাত থেকে রেহাই পাননি উঠতি ক্রিকেটারও।

টেকনিক্যাল কমিটির প্রধান মিনহাজুল আবেদীন বলেন, আগামী ১ বছর মাঠের পাশাপাশি শহীদ-সানির বাইরের আচরণও কঠোরভাবে পর্যবেক্ষণ করা হবে।

ব্রেকিংনিউজ/এএফকে

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি