তামিমের নৈপুণ্যে ঢাকার জয়

স্পোর্টস ডেস্ক
১৪ ডিসেম্বর ২০১৯, শনিবার
প্রকাশিত: ০৩:২০

breakingnews

বাঁ-হাতি ব্যাটসম্যান তামিম ইকবালের দুর্দান্ত ব্যাটিং নৈপুণ্যে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি ক্রিকেটে নিজেদের দ্বিতীয় ম্যাচেই জয়ের ধারায় ফিরলো ঢাকা প্লাটুন। শুক্রবার রাতে টুর্নামেন্টের ষষ্ঠ ম্যাচে কুমিল্লা ওয়ারিয়র্সকে ২০ রানে হারিয়েছে মাশরাফি বাহিনী।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচে টস জিতে প্রথমে বোলিং বেছে নেয় কুমিল্লা ওয়ারিয়র্স। ব্যাট হাতে নেমে ইনিংসের প্রথম বলেই উইকেট হারায় ঢাকা প্লাটুন। আফগানিস্তানের মুজিব উর রহমানের বলে শূন্য রানে ফিরে যান এনামুল হক বিজয়। তিন নম্বরে নামা মেহেদি হাসান করেন ১২ রান। ২৪ বলে ব্যক্তিগত ২৩ ও দলীয় ১০১ রানে আউট হন ইভান্স। তার আউট কুমিল্লার জন্য দুঃস্বপ্ন বয়ে আনে। উইকেটে গিয়ে চার-ছক্কার ফুলঝুড়ি ফুটান শ্রীলংকার তারকা ক্রিকেটার পেরেরা। ১৬তম ওভারে কুমিল্লার আবু হায়দারের শেষ পাঁচ বলে ১টি ছক্কা ও চারটি চার মারেন তিনি। পেরেরার মারমুখি মেজাজ দেখে প্রতিপক্ষের বোলারদের ওপর চড়াও হন তামিমও। মাত্র ১৭ বলে ৭টি চার ও ১টি ছক্কায় অপরাজিত ৪২ রান করেন পেরেরা। আর তামিম ৬টি চার ও ৪টি ছক্কায় ৫৩ বলে করেন ৭৪ রান। ২০ ওভারে ৭ উইকেটে ১৮০ রানের বড় সংগ্রহ পায় ঢাকা। কুমিল্লার অধিনায়ক শ্রীলংকার দাসুন শানাকা ও সৌম্য সরকার ২টি করে উইকেট নেন।

জয়ের জন্য ১৮১ রানের বড় টার্গেটে খেলতে নেমে ঝড়ো গতিতে শুরু করে কুমিল্লা। শ্রীলংকার বাঁ-হাতি ব্যাটসম্যান ভানুকা রাজাপাকসে চার-ছক্কার বন্য বইয়ে দেন। ফলে প্রথম ১৬ বলেই ৩২ রান পেয়ে যায় দল। ইনিংসের ১৭তম বলে ২৯ রান করা রাজাপাকসেকে সনাসরি বোল্ড করেন অধিনায়ক মাশরাফি। পরের ওভারে আউট হন আরেক ওপেনার ৩ রান করা ইয়াসির আলি।

এরপর দলের হাল ধরে ৪১ বলে ৫০ রানের জুটি গড়েন সৌম্য সরকার ও মালান। দ্রুত রান তুলতে থাকা সৌম্যকে থামিয়ে ঢাকাকে ব্রেক-থ্রু এনে দেন পাকিস্তানের পেসার ওয়াহাব রিয়াজ। ২৬ বলে ৩৫ রান করেন সৌম্য। সৌম্যর বিদায়ের পর ১২তম ওভারে কুমিল্লার মেরুদণ্ড ভেঙে দেন পেরেরা। সাব্বির রহমানকে ৪ ও আগের ম্যাচে ব্যাট হাতে সেরা পারফরমার অধিনায়ক শানাকাকে শূন্য রানে আউট করেন পেরেরা। ১২তম ওভারের পর মালান ৪০ ও উইকেটরক্ষক মাহিদুল ইসলাম অঙ্কন ৩৭ রান করে কুমিল্লার হার রুখতে পারেননি। শেষ পর্যন্ত ২০ ওভারে ৯ উইকেটে ১৬০ রান করে কুমিল্লা।

ব্রেকিংনিউজ/এমজি

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
 Monetized by Galaxysoft
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি