ডি ভিলিয়ার্সকে দলে ফেরাবেন বাউচার!

স্পোর্টস ডেস্ক
১৫ ডিসেম্বর ২০১৯, রবিবার
প্রকাশিত: ১১:৩১ আপডেট: ১১:৩১

ডি ভিলিয়ার্সকে দলে ফেরাবেন বাউচার!

আন্তর্জাতিক ক্রিকেট থেকে দেড় বছর আগেই অবসরে গেছেন এবি ডি ভিলিয়ার্স। তাকে ছাড়াই এ বছরের ইংল্যান্ড বিশ্বকাপে অংশ নিয়েছে প্রোটিয়ারা। ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে অনেক অনুরোধের পরেও অবসর ভেঙে দলে ফেরেননি এ তারকা। 

তাকে দলে ফেরানোর কাজে নেমে পড়বেন প্রোটিয়াদের প্রধান কোচের দায়িত্ব পাওয়া সাবেক তারকা মার্ক বাউচার। শুধু ডি ভিলিয়ার্সই নয়, আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে দল সাফল্য পেতে পারে সে জন্য কলপাক চুক্তিতে থাকা সকল ক্রিকেটারকেই জাতীয় দলে ফেরাবেন তিনি। 

গত ৪ বছর ধরে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে কোচিং প্যানেলে কাজ করে আসছেন বাউচার। যার ফলে তার ভালোভাবেই জানা আছে, কোন খেলোয়াড়কে কখন, কীভাবে পাওয়া যাবে। তাই দেশের বাইরে লিগ খেলে বেড়ানো ক্রিকেটারদের নিয়েই পরিকল্পনা সাজানোর কথা ভাবছেন তিনি।

এ বিষয়ে প্রধান কোচের নতুন দায়িত্ব পাওয়া মার্ক বাউচার বলেন, ‘একজন কোচ হিসেবে অবশ্যই চাইবো সেরা তারকারা থাকুক দলে। আপনি যদি রাগবির দিকে তাকান, যেভাবে দক্ষিণ আফ্রিকা চ্যাম্পিয়ন হল। বিশ্বের অন্যান্য দেশে খেলানো বেড়ানো খেলোয়াড়রা যে অভিজ্ঞতাটা দিয়েছে দলে, তা অমূল্য। একজন কোচ হিসেবে আমিও দলের গভীরতা বৃদ্ধিতে এই সুযোগটা নিতে চাই। এটা দলের সবাইকে নিজের অবস্থানের ব্যাপারে আরও সচেতন হওয়া শেখাবে।’

বাউচার এ কথা বললেও, কলপাক চুক্তির কোনো কিছুই তার হাতে নেই। তবে হুট করে অবসর নেয়া ডি ভিলিয়ার্সের ব্যাপারে চাইলেই ভাবতে পারেন বাউচার। চলতি এমজানসি সুপার লিগে বাউচারের কোচিংয়েই শোয়ান স্পার্টানসে খেলছেন ডি ভিলিয়ার্স। এখনও পর্যন্ত টুর্নামেন্টের চতুর্থ সর্বোচ্চ রান সংগ্রাহক মি. ৩৬০ ডিগ্রি খ্যাত এই ব্যাটসম্যান।

যা প্রমাণ করে এখনও অনেক কিছুই দিতে পারবেন ডি ভিলিয়ার্স। এ কারণেই তাকে জাতীয় দলে ফেরানোর কথা ভাবছেন বাউচার। তিনি বলেন, ‘আপনি যখন বিশ্বকাপ খেলতে যান, তখন চাইবেন যাতে সেরা খেলোয়াড়রা আপনার দলে খেলে। আমার যদি মনে সে (ডি ভিলিয়ার্স) আমার দলের অন্যতম সেরা খেলোয়াড়, তাহলে তার সঙ্গে কেনো কথা বলবো না? আমি মাত্রই দায়িত্বটা পেয়েছি। বেশ কয়েকজন খেলোয়াড়ের সঙেই কথা বলবো, দেখবো তাদের কী অবস্থা?’

ব্রেকিংনিউজ/এএফকে

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি