৭ গোল করে টুর্নামেন্ট সেরা জসপিন!

স্পোর্টস ডেস্ক
২৫ জানুয়ারি ২০২০, শনিবার
প্রকাশিত: ০৯:২১ আপডেট: ০৯:২৩

৭ গোল করে টুর্নামেন্ট সেরা জসপিন!

বঙ্গবন্ধু আন্তর্জাতিক গোল্ডকাপ টুর্নামেন্টের সেরা খেলোয়াড় ও সেরা গোলদাতা হয়েছেন বুরুন্ডির শিমরিমানা জসপিন। টুর্নামেন্ট জুড়ে দুটি হ্যাটট্রিকসহ সাত গোল দেয়ায় গোল্ডেন বল ও গোল্ডেন বুট পুরস্কারও জিতেছেন বুরুন্ডির এই ফরোয়ার্ড। 

শনিবার (২৫ জানুয়ারি) টুর্নামেন্টের ফাইনালে মুখোমুখি হয় ফিলিস্তিন ও বুরুন্দি। শেষ পর্যন্ত ৩-১ গোলের জয়ে শিরোপা নিশ্চিত করে গেল আসরের চ্যাম্পিয়ন ফিলিস্তিন। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

এদিন ম্যাচ সেরা হয়েছেন মধ্যপ্রাচ্যের দেশটির অধিনায়ক সামেহ মারাবা। দুর্দান্ত একটি গোলও করেছেন এই মিডফিল্ডার। এদিকে পুরো টুর্নামেন্টে অসাধারণ পারফরম্যান্স করে সেরা গোলরক্ষক হিসেবে গোল্ডেন গ্লাভস পুরস্কার জিতেছেন ফিলিস্তিনের তৌফিক হামাদ। এ ছাড়া ফেয়ার প্লে পুরস্কার পেয়েছে ফিলিস্তিন ফুটবল দল।

তিনি যে টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা হচ্ছেন সেটা নিশ্চিত করেই বলা যায়। তিন ম্যাচে জসপিনার গোল ৭টি। তার পরে আছে চারজন। তাদের সবার নামের পাশেই মাত্র ২টি করে গোল। ফিলিস্তিনের খালেদ সালেম ও লাইথ খারউব ফাইনালে যদি ৫টি করে গোল করতে পারেন তাহলে ছুঁতে পারবেন জসপিনকে।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে বুরুন্ডির কোচ জসলিন বিপফুবুসাকে প্রশ্ন করা হয় জসপিন কী বুরুন্ডির পরবর্তী তারকা ফুটবলার হতে যাচ্ছে? কোচ অবশ্য এমন বিষয়টিকে উড়িয়ে দিয়েছেন। তার মতে জসপিন এর মতো আরো অনেক ফুটবলারই তাদের দেশে রয়েছে, আসলে জসপিন এর মতো আরো অনেক ফুটবলার আমাদের দেশে রয়েছে। সে বয়সে খুবই তরুণ। আজকের ম্যাচের মোস্ট ভ্যালুয়াবল প্লেয়ার হয়েছে। তিন ম্যাচে ৭ গোল করেছে। তার ভবিষ্যত ভালো। তাকে আমরা অনুপ্রাণিত করছি যাতে ভবিষ্যতে আরো ভালো খেলতে পারে। তবে আমরা কেবল একজন খেলোয়াড়ের উপর নির্ভর করে এখানে আসিনি। আমরা দল হিসেবে এসেছি। দল হিসেবেই খেলছি এবং ভালো করছি।

তিন ম্যাচে ৭ গোল করেছেন জসপিন। ফাইনাল শেষে তার গোল সংখ্যা কোথায় গিয়ে দাঁড়ায় দেখার বিষয়।

ব্রেকিংনিউজ/এএফকে

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
 Monetized by Galaxysoft
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি