করোনায় বন্ধ হতে পারে অলিম্পিক গেমস!

স্পোর্টস ডেস্ক
২৬ ফেব্রুয়ারি ২০২০, বুধবার
প্রকাশিত: ০৪:৪২

করোনায় বন্ধ হতে পারে অলিম্পিক গেমস!

বর্তমান সময়ে সবচেয়ে বড় আতঙ্কের নাম করোনা ভাইরাস। এ ভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়ে হারিয়েছেন প্রায় তিন হাজার মানুষ। দুঃখজনক হলেও সত্য চীন থেকে এই ভাইরাস ছড়িয়ে পড়েছে বিশ্বের মোট ৪৩টি দেশে। আক্রান্তের সংখ্যা ৮০ হাজারেরও বেশি।  

প্রতিদিনই  বাড়ছে আক্রান্ত মানুষ ও দেশের সংখ্যা। বিশেষ করে চীনের জনজীবন প্রায় স্থবির হয়ে পড়েছে। এই ব্যাপারটাই বেশ ভাবিয়ে তুলেছে চীনের প্রতিবেশী দেশ জাপানকেও। চিন্তিত দেশটির অলিম্পিক আয়োজক কমিটিও। কারণ এ বছরের জুলাইয়ে টোকিওতে শুরু হওয়ার কথা অলিম্পিক গেমস।

কিন্তু পরিস্থিতি যেদিকে যাচ্ছে তাতে বিশ্বের সবচেয়ে বড় এই ক্রীড়া আসর আয়োজন অনেকটাই অনিশ্চিত। যেখানে করোনা মহামারির মতো হয়ে গেল, সেখানে খেলা নিয়ে ব্যস্ত থাকার সুযোগ নেই। মানবতার কথাটাও ভাবতে হচ্ছে।

এ অবস্থায় এতো বড় ক্রীড়া আসর আয়োজন করলে ঝুঁকি আরও বাড়বে। ২০৬টি দেশের প্রায় ১১ হাজার অ্যাথলিটের অংশ নেওয়ার কথা টোকিও অলিম্পিক গেমসে।

বাতিল হতে পারে এ বছরের অলিম্পিক গেমসের আসর। আন্তর্জাতিক অলিম্পিক কমিটির এক শীর্ষ কর্তা জানালেন আসছে মে মাসের মধ্যে করোনা নিয়ন্ত্রণে আনতে না পারলে ‘টোকিও অলিম্পিক গেমস ২০২০’ বাতিল করতে পারেন তারা।

আসরটি পেছানো কিংবা ভেন্যু বদলের পরিকল্পনা নেই আন্তর্জাতিক অলিম্পিক কমিটির। অলিম্পিকের ভাগ্য নির্ধারণের জন্য এখনও দুই মাসের কাছাকাছি সময় রয়েছে।

অলিম্পিকের প্রস্তুতি বহু দিন আগে শুরু করতে হয়। এখনও বেশ কিছু ব্যবস্থা করা বাকি রয়েছে। নিরাপত্তা, অলিম্পিক ভিলেজ ও হোটেলের শেষ মুহূর্তের খুঁটিনাটি আয়োজন সম্পূর্ণ করা বাকি। এ অবস্থায় করোনা নিয়ন্ত্রণে না আসলে বাতিলই হতে পারে টোকিও অলিম্পিক গেমস!

ব্রেকিংনিউজ/এএফকে 

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি