কোহলিকে হটিয়ে সিংহাসনে ফিরলেন স্মিথ!

স্পোর্টস ডেস্ক
২৬ ফেব্রুয়ারি ২০২০, বুধবার
প্রকাশিত: ০৫:০২ আপডেট: ০৫:০৩

কোহলিকে হটিয়ে সিংহাসনে ফিরলেন স্মিথ!

বিরাট কোহলি ও স্টিভেন স্মিথ-দুজনেই সময়ের সেরা তারকা। টেস্ট ক্রিকেটে তারা একে অপরের প্রতিদ্বন্ধী। সুযোগ পেলেই একজন আরেকজনকে পেছনে ফেলে। এবার কোহলিকে হটিয়ে ফের নিজের সিংহাসন দখল করলেন অজি ব্যাটসম্যান স্টিভেন স্মিথ। তবে সেটা বিরাট কোহলির খারাপ পারফরম্যান্সের কারণে।

টেস্ট ব্যাটসম্যান র‌্যাংকিংয়ের শীর্ষস্থানটি হারিয়ে বসেছেন ভারতীয় অধিনায়ক। কোহলিকে হটিয়ে আবারও এক নম্বর টেস্ট ব্যাটসম্যান হয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ।
 
ওয়েলিংটনে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ব্যর্থতাই ছিটকে দিয়েছে কোহলিকে। ১০ উইকেটের হার দেখা সেই টেস্টে ভারতীয় অধিনায়ক দুই ইনিংস মিলিয়ে করেন ২১ রান (২ এবং ১৯)।

টেস্ট শুরুর আগে ৯১১ রেটিং পয়েন্ট নিয়ে ব্যাটসম্যান র‌্যাংকিংয়ে দুই নম্বরে ছিলেন স্মিথ। ৯২৮ পয়েন্ট নিয়ে শীর্ষে ছিলেন কোহলি। ব্যাটিং ব্যর্থতার পর কোহলির রেটিং পয়েন্ট কমে এখন ৯০৫, স্মিথ আগের পয়েন্টেই আছেন। ফলে কোহলি দুইয়ে নেমে গেছেন।

শীর্ষস্থান দখলে রাখতে কোহলি আর স্টিথের এই ইঁদুর দৌড় চলছে দীর্ঘদিন ধরেই। মাঝে ২০১৫ সালের ডিসেম্বরে মাত্র আটদিনের জন্য এক নম্বরে উঠে এসেছিলেন কেন উইলিয়ামসন। নিউজিল্যান্ডের অধিনায়ক এখন আছেন র্যাংকিংয়ের তিন নম্বরে।

এদিকে ওয়েলিংটন টেস্টে দারুণ বোলিং করে বড় লাফ দিয়েছেন নিউজিল্যান্ডের পেসার টিম সাউদি আর ট্রেন্ট বোল্ট। সাউদি ৯ উইকেট নিয়ে আট ধাপ এগিয়ে উঠেছেন ৬ নম্বরে। ২০১৪ সালের জুনের পর এটিই তার সেরা র‌্যাংকিং।

ম্যাচে দুই ইনিংসে ৫ উইকেট নেয়া বোল্ট চার ধাপ এগিয়ে উঠে এসেছেন ১৩ নম্বরে। এখানে তার সঙ্গে যৌথভাবে আছেন পাকিস্তানি পেসার মোহাম্মদ আব্বাস।

ব্রেকিংনিউজ/এএফকে 

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি