করোনাতেও অনুশীলনে জো রুট!

স্পোর্টস ডেস্ক
২৫ মার্চ ২০২০, বুধবার
প্রকাশিত: ০৫:২০

করোনাতেও অনুশীলনে জো রুট!

করোনা ভাইরাসের আঘাতে থমকে আছে পুলো বিশ্ব। ক্রীড়াঙ্গনেও চলছে স্থবিরতা। আন্তর্জাতিক এবং ঘরোয়া ক্রীড়ার সকল ইভেন্টগুলো বন্ধ। যে কারণে বিশ্রামে সময় কাটছে খেলোয়াড়দের। বেশিরভাগই আছেন হোম কোয়ারেন্টাইনে।

তবে এত কিছুর মধ্যেও বসে নেই ইংল্যান্ড ক্রিকেট দলের অধিনায়ক জো রুট। ফিটনেস ধরে রাখতে ট্রেনিং-অনুশীলন চালিয়ে যাচ্ছেন তিনি। একই কাজ করছেন ইংল্যান্ড নারী ক্রিকেট দলের অধিনায়ক হেদার নাইটও।

করোনা ভাইরাস শঙ্কায় কদিন আগে শ্রীলঙ্কা সফরের শুরুতে প্রস্তুতি ম্যাচের মাঝপথেই তড়িঘড়ি করে দেশে ফিরে আসেন জো রুটরা। তবে খেলার মধ্যে না থাকলেও ফিটনেসটা ধরে রাখা জরুরি বলেই মনে করছেন ইংলিশ দলপতি।

রুট বলেন, ‘শ্রীলঙ্কা থেকে ফিরে কিছু অবসর সময় পাওয়াটা বেশ ভালোই হয়েছে। এই সময়ে আমার ফিটনেস ধরে রাখাটা খুব গুরুত্বপূর্ণ হবে। যাতে করে যখন মাঠে নামব, তখন সেরা ছন্দে থাকতে পারি।’

ইংলিশ অধিনায়ক আরও বলেন, ‘আমি এমনিতে খুব সক্রিয় একজন মানুষ। আমার বাচ্চা ছেলেটা আমাকে সবসময় ব্যস্ত রাখে। তবে এর মধ্যেও একটি সঠিক পরিকল্পনায় কাজ করে নির্দিষ্ট কিছু জায়গায় উন্নতি করতে পারব।’

এদিকে সামনে ভারতের বিপক্ষে সিরিজ আছে ইংল্যান্ড নারী দলের। দলটির অধিনায়ক হেদার নাইটও চাইছেন নিজেকে যতটা সম্ভব প্রস্তুত রাখতে।

নাইট বলেন, ‘এটা অবশ্যই আদর্শ সময় নয়। তবে নিজেকে ঠিক অবস্থায় রাখতে এবং ফিটনেস ধরে রাখতে চেষ্টা করার উত্তম উপায় এটা (অনুশীলন)। এটা নতুন এক চ্যালেঞ্জ। আমরা নিজেদের ঠিক রাখার চেষ্টা করছি, যাতে যখন খেলায় ফিরব তখনকার জন্য প্রস্তুত থাকতে পারি।’

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) স্ট্রেন্থ অ্যান্ড কন্ডিশনিং কোচ রব আহমান জানিয়েছেন, কেন্দ্রীয় চুক্তিতে থাকা পুরুষ এবং নারী খেলোয়াড়দের হোম ট্রেনিংয়ের জন্য প্রয়োজনীয় সরঞ্জামাদি সরবরাহ করেছেন তারা।

ব্রেকিংনিউজ/এএফকে

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি