ইতালিয়ান লিগে খেলোয়াড়দের পারিশ্রমিক বাতিল!

স্পোর্টস ডেস্ক
২৯ মার্চ ২০২০, রবিবার
প্রকাশিত: ০৯:০১

ইতালিয়ান লিগে খেলোয়াড়দের পারিশ্রমিক বাতিল!

করোনা ভাইরাসে সবচেয়ে বেশি বিপর্যস্ত ইতালি। দেশটিতে করোনায় মৃত্যুর সংখ্যা ১০ হাজার ছাড়িয়ে গেছে এবং আক্রান্তের সংখ্যা লাখ ছুঁই ছুঁই। প্রতিদিনই লাশের মিছিল। এতবড় বিপর্যয়ে নিকট অতীতে আর কখনো পড়েনি ইতালি।

দেশটির এই বিপর্যয়কর পরিস্থিতি নিজের ক্লাব জুভেন্টাসের কাছ থেকে চার মাসের পারিশ্রমিক তথা প্রায় ৫৫৩ কোটি টাকা নেবেন না বলে জানিয়ে দিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

তবে, রোনালদো পারিশ্রমিক না নিলেও ইতালিয়ান ফুটবল লিগ সিরি-আ’তে খেলা কোনো ফুটবলারকেই সম্ভবত পারিশ্রমিক দেয়া হবে না। তেমনই সিদ্ধান্ত নিচ্ছে ইতালিয়ান ফুটবল ফেডারেশন ও সিরি-আল লিগ কর্তৃপক্ষ। স্প্যানিশ ক্রীঢ়া দৈনিক মার্কা দিয়েছে এ খবর।

করোনা ভাইরাসের কারণে বিশাল আর্থিক ক্ষতির মুখে পড়ে গেছে ইতালিয়ান ক্লাবগুলো। এই আর্থিক ক্ষতি কাটিয়ে ওঠার ইতালিয়ান ফুটবল ফেডারেশন কয়েকটি বিকল্প চিন্তা-ভাবনা করছে। তাদের এই চিন্তার মূল দিকটাই হলো, যাতে ভবিষ্যতের জন্য ফুটবল সিস্টেমটাই পুরোপুরি ভেঙে না পড়ে।

ইতালিয়ান মিডিয়ায় প্রকাশিত একটি রিপোর্ট থেকে জানা যাচ্ছে, সিরি-আ সভাপতি পাওলো ডাল পিনো একটি চিঠি লিখেছেন ইতালিয়ান ফুটবলারস অ্যাসোসিয়েশনের কাছে। যে সংস্থাটির সভাপতি এএস রোমার সাবেক ফুটবলার দামিয়ানো তোমাসি। চিঠিতে সিরি-আর সঙ্গে আলোচনার জন্য আহ্বান করা হয়েছে, যাত সোমবারের মধ্যে নতুন কোনো একটি প্রস্তাবনা দাঁড় করানো যায়।

তোমাসি বলেন, ‘ফ্যাক্টটা হচ্ছে, খেলোয়াড়দের পারিশ্রমিক কমানোর ব্যাপারেই আলোচনা চলছে। তবে শুধু পারিশ্রমিক কমালেই সব সমস্যার সমাধানের জন্য যথেষ্ট হবে না। এটা নিয়ে আরো আলোচনা প্রয়োজন। লিগ কি সত্যিই শেষ করা যাবে নাকি যাবে না? তা নিয়েও আলোচনা হতে পারে।’

তবে এখনই পারিশ্রমিক বাতিলের বিষয়ে আলোচনা করতে রাজি নয় ফুটবলারস অ্যাসোসিয়েশন। দামিয়ানো তোমাসি বলেন, ‘পারিশ্রমিক কমানোর বিষয়টা আলোচনা হতে পারে। তবে এখনই নয়।’

ধারণা করা হচ্ছে, ইতালিয়ান ফুটবলারদের পারিশ্রমিক কমিয়ে দিলে অন্তত দেড়শ(দেড় হাজার কোটি টাকা) থেকে ৩০০ মিলিয়ন (৩ হাজার কোটি টাকা প্রায়) বেঁচে যেতে পারে ইতালির। এই মুহূর্তে এটা দেশটির জন্য অনেক বড় একটি অ্যামাউন্ট।

ব্রেকিংনিউজ/এএফকে

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি