মেসির পেছনে থাকবে হবে বলে স্পেন ছেড়েছে রোনালদো!

স্পোর্টস ডেস্ক
৩০ মার্চ ২০২০, সোমবার
প্রকাশিত: ০৭:২৫ আপডেট: ০৭:২৭

মেসির পেছনে থাকবে হবে বলে স্পেন ছেড়েছে রোনালদো!

কে সেরা লিওনেল মেসি নাকি ক্রিশ্চিয়ানো রোনালদো? বর্তমান বিশ্বের সবচেয়ে কঠিন প্রশ্ন এটি। যে প্রশ্নের উত্তর মেলা ভার। কারও কাছে মেসি, আবার কারও কাছে রোনালদো সেরা। 

সেরার সেই বিতর্কই রোনালদোকে স্পেন ছাড়তে বাধ্য করেছে বলে মনে করছেন লিভারপুল কিংবদন্তি জেমি কারাঘের। তার মতে,  মেসি সেরা। আর মেসির পেছনে পড়ে থাকতে হবে বলেই রোনালদো স্প্যানিশ লা লিগা ছেড়ে ইতালিতে পারি জমিয়েছেন।

কারাঘের বলেন, ‘আমার মনে হয়, এর জন্যই রোনালদো চলে গেছে। সে জানতো এখানে তাকে সবসময় মেসির পেছনে রাখা হবে। রোনালদো খুব চালাক। আমি বলতে পারি আমি সব দেশে লিগ জিতেছি, সব দেশে সর্বোচ্চ স্কোরার হয়েছি, আমার ভান্ডারে অনেক কিছু থাকলো আর কি! আমার মনে হয়, সে সম্ভবত মেসির বিপরীতটাই করতে চায় এবং নিজেকে কিছুটা আলাদা হিসেবে তুলে ধরতে চায়।’

মেসির সমালোচকরা বলেন, এক বার্সেলোনাতে সারাজীবন কাটিয়ে দিলে সব জায়গায় নিজেকে যোগ্য হিসেবে কিভাবে প্রমাণ করবেন তিনি? নিজের যোগ্যতা প্রমাণে ন্যু ক্যাম্প ছেড়ে আসা দরকার, এমনটাই দাবি করেন তারা।

তবে লিভারপুলেই ১৭ বছরের ক্যারিয়ার শেষ করা কারাঘের মনে করেন, সমালোচকদের এসব কথায় কান দিয়ে লা লিগা ছেড়ে অন্য কোথাও যাওয়ার দরকার নেই মেসির। বরং এক ক্লাবে খেলেও অনেক ফুটবলার সর্বকালের সেরা হয়েছেন, মনে করিয়ে দিলেন তিনি।

কারাঘেরের ভাষায়, ‘শুনুন, ফ্রাঙ্কো বারেসি আর পাওলো মালদিনি এসি মিলান ছেড়ে কখনও যাননি বলে কি তারা খারাপ ডিফেন্ডার? মেসি বার্সেলোনা না ছাড়লে হবে না, এমনটা মনে করি না আমি। আমি বরং বলব, কেন তুমি বার্সেলোনা ছাড়তে যাবে?’

ব্রেকিংনিউজ/এএফকে

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি