শচীন এখন খেললে সোয়া লাখ রান করত : শোয়েব

স্পোর্টস ডেস্ক
২২ মে ২০২০, শুক্রবার
প্রকাশিত: ০৩:৪৪

শচীন এখন খেললে সোয়া লাখ রান করত : শোয়েব

টি-টোয়েন্টি ক্রিকেটের যুগে এখন ব্যাটসম্যানদের রমরমা। মানুষ চার-ছক্কা দেখতেই স্টেডিয়ামে যায়। বোলারদের দিতে হয় কঠিন পরীক্ষা। বর্তমান সময়ের সবচেয়ে বিধ্বংসী ব্যাটসম্যানটির নাম বিরাট কোহলি। সবচেয়ে ধারাবাহিকও বটে। একের পর এক সেঞ্চুরি করে যাচ্ছেন। অনেকেই ব্যাটিং লিজেন্ড শচীন টেন্ডুলকারের সঙ্গে তুলনা করেন বিরাট কোহলির। কিন্তু এই বিষয়টি মোটও পছন্দ নয় শচীনের একসময়ের বড় প্রতিদ্বন্দ্বী পাকিস্তানি পেসার শোয়েব আখতার।

রাওয়ালপিণ্ডি এক্সপ্রেসের মতে, শচীনের মতো লিজেন্ডের সঙ্গে বিরাট কোহলির তুলনা করা উচিত নয়। কারণ অনেক কঠিন সময়ে ক্রিকেট খেলে দুর্দান্ত সব ইতিহাস গড়ছেন শচীন। শোয়েবের সঙ্গে শচীনের দ্বৈরথ ছিল সেই সময়ে ক্রিকেটের অন্যতম সেরা আকর্ষণ। 

শোয়েবের ভাষায়, 'সবচেয়ে কঠিন এবং প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ সময়ে শচীন ক্রিকেট খেলেছে। এখন খেললে শচীন হয়তো ১.৩০ লাখ রান করত। তাই শচীনের সঙ্গে বিরাট কোহলির তুলনা করা কখনওই ঠিক নয়।'

শচীনের সময়ে ওয়াসিম-ওয়াকার-ম্যাকগ্রাদের মতো যেমন ভয়ংকর সব পেসাররা ছিলেন, তেমনি ছিলেন শেন ওয়ার্ন, সাকলাইন মুশতাক, মুরলিধরনের মতো কিংবদন্তি স্পিনাররা। সব ধরনের ক্রিকেট মিলিয়ে ৬৬৪টি ম্যাচে শচীন করেছেন মোট ৩৪,৩৫৭ রান। টেস্ট-ওয়ানডে মিলিয়ে ১০০ সেঞ্চুরির মালিক তিনি। কোহলির এখনও পর্যন্ত ৪১৬ ম্যাচে সংগ্রহ ২১,৯০১ রান। শোয়েব যে ১ লাখ ৩০ হাজার রানের কথাটি বলেছেন, সেটা অবাস্তব হলেও শচীনের উচ্চতা বোঝাতে যথেস্ট।

ব্রেকিংনিউজ/এএফকে

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি