ইমরানের পর রাজনীতিতে আসছেন আরেক পাক ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক
৬ জুন ২০২০, শনিবার
প্রকাশিত: ০৪:৪০

ইমরানের পর রাজনীতিতে আসছেন আরেক পাক ক্রিকেটার

পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খান। সন্দেহাতীতভাবে তিনিই দেশের ক্রিকেট ইতিহাসের সেরা অধিনায়ক। খেলোয়াড়ি জীবন শেষে রাজনীতির মঞ্চেও সফল ইমরান। তেহরিক ই ইনসাফের রাজনীতি করে বসেছেন দেশের প্রধানমন্ত্রীর পদে।

রাজনীতির ময়দানে এ অগ্রজ ক্রিকেটারের সাফল্য অনুপ্রাণিত করছে পাকিস্তানের অন্যান্য ক্রিকেটারদেরও। 

যারা কি না ইমরানের মতো নাম লেখাতে চান রাজনীতিতে, সেবা করতে চান দেশের মানুষের। তাদের মধ্যে একজন বাঁহাতি পেসার জুনায়েদ খান।

নর্থ-ওয়েস্ট ফ্রন্টিয়ার প্রদেশের ৩০ বছর বয়সী জুনায়েদ গত নয় বছর ধরে খেলছেন পাকিস্তানের জাতীয় দলে। তবে সাম্প্রতিক সময়ে ফর্মের পরতির কারণে জাতীয় দলে জায়গা হারিয়েছেন। শেষ ম্যাচ খেলেছেন গত বছরের মে মাসে, বিশ্বকাপেরও আগে।

এখন তার প্রধান লক্ষ্য জাতীয় দলে জায়গা ফিরে পাওয়া। যেহেতু বয়স মাত্র ৩০, তাই আরও চার-পাঁচ বছর ক্রিকেট মাঠে থাকতে চান তিনি। তবে যদি এটি করতে না পারেন, তাহলে এখনই রাজনীতিতে চলে আসবেন জুনায়েদ।

পাকিস্তানি সংবাদমাধ্যম পাক প্যাশনকে দেয়া সাক্ষাৎকারে এমনটাই বলেছেন জুনায়েদ। তার ভাষ্য, ‘আমার লক্ষ্য জাতীয় দলে ফেরা। আমি মনে করি এখনও ৪-৫ বছর ক্রিকেট খেলতে পারবো আমি। তবে আল্লাহ যদি এটা না চান, আমি যদি জাতীয় দলে ফিরতে না পারি, তাহলে আমি রাজনীতিতে নাম লেখাবো। কারণ আমার পরিবার এ লাইনে রয়েছে অনেকদিন ধরেই।’

এ সময় তিনি জানান ২০১৮ সালের সাধারণ নির্বাচনে একটি আসনের প্রস্তাব দেয়া হয়েছিল তার বাবাকে। তবে সেটি গ্রহণ করেননি জুনায়েদের বাবা। তবে জুনায়েদ নিজে ঠিকই রাজনীতির ব্যাপারে আগ্রহী এবং এর মাধ্যমে দেশের খেলাধুলায় অবদান রাখতে চান তিনি।

জুনায়েদ বলেছেন, ‘সবশেষ নির্বাচনে জাতীয় সংসদে আমার বাবাকে একটি আসন প্রস্তাব করা হয়েছিল। তিনি সেটি নেননি। তবে আমি যদি জাতীয় দলে ফিরতে না পারি, তাহলে রাজনীতিতে ক্যারিয়ার গড়ার চেষ্টা করব। রাজনীতিতে আমার মূল লক্ষ্য থাকবে দেশের খেলাধুলার জন্য ভালো কিছু করা।’

২০১ সালে আন্তর্জাতিক অঙ্গনে নাম লেখানোর পর এখনও পর্যন্ত ২২ টেস্ট, ৭৬ ওয়ানডে ও ৯ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন জুনায়েদ। পাকিস্তানের একসময়কার মূল অস্ত্র হিসেবে খেলা জুনায়েদ তিন ফরম্যাট মিলে শিকার করেছেন ১৮৯ উইকেট।

ব্রেকিংনিউজ/এএফকে

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি