এক বছর পিছিয়ে গেল সাফ ফুটবল

খেলাধুলা ডেস্ক
৩০ জুন ২০২০, মঙ্গলবার
প্রকাশিত: ০৮:২৯

এক বছর পিছিয়ে গেল সাফ ফুটবল

করোনা মহামারিতে গোটা বিশ্ব অবরুদ্ধ! থেমে গেছে সচল গতি। করোনা মোকাবিলায় বন্ধ করে দেওয়া পূর্ব নিধারিত সকল আয়োজন। খেলার মাঠেও পড়ছে করোনার প্রভাব। আগে থেকেই আশঙ্কা করা হচ্ছিল সেপ্টেম্বরে বাংলাদেশে সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশন (সাফ) হবে কি না। গতকাল সাফ জানিয়ে দেয় তাদের সিদ্ধান্তর কথা। করোনার এই ভয়াবহতার মধ্যে তারা খেলতে রাজী নয়। তাই এ বছর সাফ ফুটবল আর হচ্ছে না।

সোমবার (২৯ জুন) ভিডিও কনফারেন্সের মাধ্যমে এক সভা শেষে সাফের সাধারণ সম্পাদক আনারুল হক হেলাল বিষয়টি জানিয়েছেন। তবে স্থগিত হওয়া আসরটি ২০২১ সালে বাংলাদেশেই অনুষ্ঠিত হবে। কিন্তু সূচি এখনো ঠিক করা হয়নি। সাত দেশের কর্মকর্তাদের উপস্থিতিতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আনারুল হক হেলাল বলেন, ‘সবগুলো দেশের কর্মকর্তাদের উপস্থিতিতে আমরা সাফ চ্যাম্পিয়নশিপ নিয়ে আলোচনা করেছি। সবারই আলোচনার মাধ্যমে সেপ্টেম্বরে যে সাফ চ্যাম্পিয়নশিপ হওয়ার কথা ছিল সেটা আগামী বছর পর্যন্ত স্থগিত করা হয়েছে। আগামী বছরের কবে টুর্নামেন্টটা হবে সেটা আমরা কয়েকদিনের মধ্যে আলোচনা করে জানিয়ে দেব।’

উল্লেখ্য, আগামী বছর সিনিয়র পুরুষ সাফের এই টুর্নামন্টে কবে হবে তা এখনও ঠিক করা সম্ভব হয়নি। বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীতেই যেন করা যায় এ জন্য আগামীবছরের মার্চের মধ্যে এটি করার পরিকল্পনা ছিল। কিন্তু ভারতের জন্য তা সম্ভব হচ্ছে না। ভারতের পরিকল্পনা নভেম্বরে ঘরোয়া লিগ শুরু করে মার্চে তা শেষ করা। আর ভারত ছাড়া সাফ ফুটবল আয়োজন অনর্থক। তাই মার্চের আগে ২০২১ সালের সাফ আয়োজন সম্ভব হচ্ছে না।

ব্রেকিংনিউজ/এমএইচ

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি