রুমানা-আকবরদের জন্য মনোবিদ নিয়োগ দেবে বিসিবি

স্পোর্টস ডেস্ক
১১ জুলাই ২০২০, শনিবার
প্রকাশিত: ০৮:৩২

রুমানা-আকবরদের জন্য মনোবিদ নিয়োগ দেবে বিসিবি

করোনার ভাইরাস সংক্রমণের কারণে ক্রিকেট বন্ধ থাকায় ঘরে বসেই সময় পার করছেন দেশের ক্রিকেটাররা। দীর্ঘ চার মাসের বেশি সময় ধরে বাসায় থাকার ফলে ক্রিকেটারদের মানসিক স্বাস্থ্যে প্রভাব পড়া স্বাভাবিক। এ বিষয়টাকে মাথায় রেখে বাংলাদেশ মনোবিদ নিয়োগের পরিকল্পনা করছে ক্রিকেট বোর্ড (বিসিবি)।

শনিবার (১১ জুলাই) বিষয়টি জানিয়েছেন বিসিবির নারী ক্রিকেট উইংয়ের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল ও প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী। করোনার কারণে ক্রিকেট কবে মাঠে ফিরবে তা নিশ্চিত করে বলা যাচ্ছে না বিধায় বিসিবি এমন সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছেন তারা। এরইমধ্যে কানাডাপ্রবাসী মনোবিদ আলী খানের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। 

এ বিষয়ে শফিউল আলম নাদেল বলেন, ‘আমরা নারী ক্রিকেট দলের জন্য আলী খানকে নিয়োগ দিচ্ছি। আপাতত নারী ক্রিকেট দলের পাশাপাশি অনূর্ধ্ব-১৯ দলও থাকবে তাদের সঙ্গে। জাতীয় দলের ক্রিকেটারদেরও এর আওতায় আনা হবে। আলী খান এর আগেও বেশ কয়েকবার আমাদের সঙ্গে কাজ করেছেন। এবারও কয়েকটা সেশন করবেন। আশা করছি এ মাস থেকেই শুরু হবে।’ 

বিসিবির প্রধান চিকিৎসক বলেন, ‘আমরা বিষয়টি নিয়ে চিন্তা করছি। কানাডাপ্রবাসী আলী খানের সঙ্গে যোগাযোগ করেছি, যিনি আমাদের আগেও সাহায্য করেছিলেন। ওনাকে আমি আমাদের পরিকল্পনার কথা জানিয়েছি। উনিও আমাকে তার একটি পরিকল্পনা দিয়েছেন। তবে এখন নারী ক্রিকেট দল ও অনূর্ধ্ব-১৯ দলকে এই পরিকল্পনার মধ্যে রেখেছি। যদি সফল হই পরে জাতীয় দলের ছেলে ক্রিকেটারদেরও আনবো। কিন্তু আগে আমরা এই দুটি দলকে নিয়ে ভাবছি।’

অনলাইনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আলী খানের সঙ্গে বাংলাদেশ নারী ও অনূর্ধ্ব-১৯ পুরুষ ক্রিকেট দলের সঙ্গে পাঁচটি করে সেশন অনুষ্ঠিত হবে। ২৫ জন ক্রিকেটার একটি সেশনে থাকবেন। 

২০১৮ সালের অক্টোবরে বাংলাদেশের ক্রিকেটের সঙ্গে কাজ করেছিলেন মনোবিদ আলী খান। এছাড়া ২০১৪ সালেও একবার বিসিবি তার শরণাপন্ন হয়েছিল।  

ব্রেকিংনিউজ/এএফকে

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি