রিয়ালের সঙ্গে লড়াইয়ে থাকল বার্সাও

স্পোর্টস ডেস্ক
১২ জুলাই ২০২০, রবিবার
প্রকাশিত: ০৮:২৯

রিয়ালের সঙ্গে লড়াইয়ে থাকল বার্সাও

ভায়াদোলিদের মাঠে স্প্যানিশ জায়ান্টরা জিতেছে ১–০ গোলের ব্যবধানে। বার্সেলোনার বিপক্ষে রিয়াল ভায়াদোলিদের শেষ জয় ২০১৪ সালে। শেষ ১২ ম্যাচের ১১টিতেই জয়ী বার্সেলোনা। দলটির বিপক্ষে জয়ের ধারা অব্যাহত রেখেছে লা লিগা চ্যাম্পিয়নরা। কষ্টের জয় পেলেও শিরোপা লড়াইয়ে রিয়ালের সঙ্গে থাকল বার্সাও।

এ জয়ে টেবিলের শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের সঙ্গে পয়েন্ট ব্যবধান কমাল বার্সেলোনা। ৩৬ ম্যাচ খেলে দুইয়ে থাকা বার্সেলোনার পয়েন্ট ৭৯। আর এক ম্যাচ কম খেলেও শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৮০।

ম্যাচের শুরু থেকেই আধিপত্য বজায় রেখে খেলে বার্সেলোনা। শুরুতেই সুযোগ তৈরি করে মেসি–গ্রিজমানরা। সফরকারীরা এগিয়ে যেতে পারতো পঞ্চম মিনিটেই। তবে নেলসেন সেমেদোর কাটব্যাক ভালো পজিশনে পেয়ে দুর্বল শটে সুযোগ নষ্ট করেন রিকি পুস। তারপরও গোলের দেখা পেতেও অপেক্ষা করতে হয়নি। ম্যাচের ১৫ মিনিটে ভিদালের গোলে এগিয়ে যায় অতিথিরা। মেসির বাড়ানো বল জালে জড়ায় ভিদাল। মৌসুমে এটি মেসির ২০তম এসিস্ট। 

২০০৮–০৯ মৌসুমের পর মেসিই একমাত্র খেলোয়াড়, যে এক মৌসুমে ২০টি এসিস্ট করল। ওই মৌসুমে জাভি এই রেকর্ড করেছিল। 

এর চার মিনিট পর সুবর্ণ সুযোগ নষ্ট করেন অঁতোয়ান গ্রিজমান। ডান দিক থেকে সেমেদোর পাস আট গজ দূরে ফাঁকায় পেয়েও শট নিতে ব্যর্থ হন ফরাসি ফরোয়ার্ড। প্রথমার্ধে নিজের ছায়া হয়েই থেকে যান গ্রিজমান। ভালো কিছু সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি।

৩৭তম মিনিটে বার্সেলোনার শিবিরে ভীতি ছড়ান কিকে পেরেস। জেরার্দ পিকে ও ক্লেমোঁ লংলেকে পেছনে ফেলে ডি-বক্সে ঢুকে শট নেওয়ার আগে তাল হারিয়ে ফেলেন স্প্যানিশ এই মিডফিল্ডার।

দ্বিতীয়ার্ধের শুরুতে যেন কিছুটা খেই হারিয়ে ফেলে বার্সেলোনা। সেই সুযোগে চাপ বাড়ানো ভায়াদোলিদ ৬০তম মিনিটে আরেকটি ভালো সুযোগ তৈরি করে। তবে এনেস উনালের হেড দারুণ নৈপুণ্যে ঝাঁপিয়ে প্রতিহত করেন টের স্টেগেন।

৭৬তম মিনিটে মেসির কর্নারে হেড করতে গিয়ে প্রতিপক্ষের সঙ্গে ধাক্কাধাক্কিতে পড়ে যান পিকে। তাকে ফাউল করা হয়েছে দাবি করে পেনাল্টির আবেদন করেন স্প্যানিশ এই ডিফেন্ডার; তবে রেফারির সাড়া মেলেনি। অসন্তুষ্ট পিকেকে বেশ কিছুক্ষণ ধরে রেফারির সঙ্গে কথা বলতে দেখা যায়।

শেষ দিকে বার্সেলোনার রক্ষণে প্রচণ্ড চাপ বাড়ানো ভায়াদোলিদ গোল পেতে পারতো। তবে সান্দ্রো রামিরেসের কাছের পোস্টে নেওয়া শট ঠেকিয়ে জয় নিশ্চিত করেন টের স্টেগেন। 

দ্বিতীয়ার্ধে ব্যর্থ গ্রিজমানকে তুলে সুয়ারেজকে মাঠে নামান সেতিয়েন। এতে আক্রমণে ধার বাড়লেও গোলের দেখা পায়নি কাতালানরা। ভায়াদোলিদ সুযোগ তৈরি করেও কাজে লাগাতে ব্যর্থ হয়। শেষ পর্যন্ত আর সমতায় ফেরা হয়নি স্বাগতিকদের।

ব্রেকিংনিউজ/এম

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি