এগিয়ে এলো এবারের বিগ ব্যাশ

স্পোর্টস ডেস্ক
১৫ জুলাই ২০২০, বুধবার
প্রকাশিত: ০৪:৫৯

এগিয়ে এলো এবারের বিগ ব্যাশ

করোনা ভাইরাসের কারণে সব সিরিজ ও টুর্নামেন্ট যেখানে একের পর এক স্থগিত হচ্ছে, তখন উল্টো পথে যাত্রা অস্ট্রেলিয়ার ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিগ ব্যাশ লিগের। পেছানোর বদলে উল্টো এগিয়ে আনা হয়েছে বিগ ব্যাশের সূচি। গত আসরের চেয়ে দুই সপ্তাহ আগেই শুরু হবে এবারের লিগ।

বিগ ব্যাশের নবম আসরের প্রথম ম্যাচ হয়েছিল গত বছরের ডিসেম্বরের ১৭ তারিখে। এবার সবকিছু ঠিকঠাক থাকলে ৩ ডিসেম্বর থেকে শুরু হবে বিগ ব্যাশের দশম আসরের খেলা। বুধবার (১৫ জুলাই) বিগ ব্যাশের দশম আসরের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করেছে আয়োজকরা। তবে জানিয়েছে, করোনা পরিস্থিতির কারণে বদল আসতে পারে এই সূচিতে।

দুই মাসের বেশি সময় ধরে চলা এ টুর্নামেন্টের ফাইনাল ম্যাচের সম্ভাব্য তারিখ দেয়া হয়েছে ৬ ফেব্রুয়ারি ২০২০। মাঝের ৬৫ দিনে খেলা হবে টুর্নামেন্টের ৬১টি ম্যাচ। উদ্বোধনী ম্যাচে লড়বে অ্যাডিলেড স্ট্রাইকার্স ও মেলবোর্ন রেনেগেডস।

প্রথম পর্বে ডাবল লেগ রাউন্ড রবিন অর্থাৎ একে অপরের দুইবার মুখোমুখি হবে দলগুলো। আট দলের টুর্নামেন্টে যেখানে ম্যাচ হবে মোট ৫৬টি। পরে শীর্ষ চার দলকে নিয়ে নিয়ে ৫ ম্যাচের 'দ্য ফাইনালস' অর্থাৎ শিরোপার লড়াই।






এদিকে পুরুষদের বিগ ব্যাশের আগে নারীদের বিগ ব্যাশ আয়োজনের সূচি ঠিক করা হয়েছে। সবকিছু ঠিকঠাক থাকলে ১৭ অক্টোবর থেকে শুরু হয়ে ২৯ নভেম্বর পর্যন্ত চলবে নারী বিগ ব্যাশ লিগ।

ব্রেকিংনিউজ/এএফকে

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি