নিজেদের দোষে শিরোপা হাতছাড়া : সুয়ারেস

স্পোর্টস ডেস্ক
১৫ জুলাই ২০২০, বুধবার
প্রকাশিত: ০৮:০৯

নিজেদের দোষে শিরোপা হাতছাড়া : সুয়ারেস

করোনা মহামারির কারণে লা লিগা স্থগিত হওয়ার আগ পর্যন্ত পয়েন্ট টেবিলের শীর্ষে ছিল বার্সেলোনা। কিন্তু করোনা পেছনে ফেলে আসর ফের শুরু হতেই বাজি পাল্টে গেছে। লিগের মাত্র ২ ম্যাচ হাতে থাকা অবস্থায় শিরোপার দ্বারপ্রান্তে পৌঁছে গেছে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ।

আগামী বৃহস্পতিবার (১৬ জুলাই) রাতে ভিয়ারিয়ালকে হারাতে পারলেই শিরোপা জয়ের আনন্দে মাতবে রিয়াল। ওই ম্যাচে হেরে গেলেও সমস্যা নেই। পরের ম্যাচে জিতলে কিংবা দুই ম্যাচে ড্র করলেও চলবে। অর্থাৎ শেষ দুই ম্যাচ থেকে মাত্র ২ পয়েন্ট পেলেই চলবে জিনেদিন জিদানের দলের। 

এমনকি বার্সা পা হড়কালেও শিরোপা যাবে রিয়ালের ঘরে। লস ব্ল্যাঙ্কোসরা যে ফর্মে আছে তাতে টানা দুই ম্যাচ হারা প্রায় অসম্ভব। করোনাকালে মৌসুম ফের শুরু হওয়ার পর এখন পর্যন্ত কোনো ম্যাচেই হারেনি রিয়াল। অন্যদিকে ৪ পয়েন্ট পিছিয়ে থাকা বার্সার শিরোপা স্বপ্ন প্রায় শেষ।

মৌসুমের অধিকাংশ সময় পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা সত্ত্বেও শেষ পর্যন্ত শিরোপা হাতছাড়া করার পেছনে নিজেদেরই দোষ দেখছেন বার্সেলোনার লুইস সুয়ারেস। নিজ ক্লাবের সমালোচনা করে স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মুন্দো দেপোর্তিভোকে এই উরুগুইয়ান স্ট্রাইকার বলেন, ‘সবকিছুর জন্য দায়টা আমাদেরই নিতে হবে। আমরাই এটা (শিরোপা হাতছাড়া) হতে দিয়েছি।’

সুয়ারেস আরও বলেন, ‘আমরা জানি দায়টা আমাদেরই। এজন্য কোনো অজুহাত দিচ্ছি না। এখন বার্সার সম্মান বাঁচানোর স্বার্থে আমাদের বাকি দুই ম্যাচ জিততে হবে এবং এরপর যে জন্য আমরা লড়াই করতে পারি অর্থাৎ চ্যাম্পিয়নস লিগের দিকে আমাদের নজর দিতে হবে। আমরা যদি আমাদের সেরাটা দিতে পারি, আমরা যেকোনো দলকে হারাতে পারি, কিন্তু এক ম্যাচে হারলেও ব্যাপারটা কঠিন হবে। ফলে আমাদের লক্ষ্যে স্থির থাকতে হবে।’

রিয়াল মাদ্রিদ শিরোপার এত কাছে আসার পেছনে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি (ভিএআর)-এর ভূমিকা নিয়ে সমালোচনায় মেতেছেন বার্সা ডিফেন্ডার জেরার্ড পিকে এবং ক্লাব সভাপতি হোসে মারিয়া বার্তমেউ। তাদের দাবি, অনেক ক্ষেত্রেই পেনাল্টি উপহার পেয়েছে রিয়াল। কিন্তু সুয়ারেস এসব নিয়ে ভাবতে চান না। তার কাছে ক্লাবের অভ্যন্তরীণ ব্যাপার নিয়ে ভাবনাটাই গুরুত্বপূর্ণ।

সুয়ারেস বলেন, ‘পিকে এবং ক্লাব প্রেসিডেন্ট খোলাখুলি তাদের মন্তব্য প্রকাশ করেছেন। কিন্তু আমার মতে, আমাদের প্রতিদ্বন্দ্বীরা (রিয়াল) অ্যাতলেটিক (ক্লাব) এবং গেতাফের মতো বড় দলের বিপক্ষে খেলেছে। ক্ষতি যা হওয়ার তাদের হয়েছে, শুধু আমাদের না। কিন্তু আমাদের অবশ্যই এখন অজুহাত খোঁজার সময় নয়। এখন সময় আত্মসমালোচনা এবং বাস্তবতার মুখোমুখি হওয়ার।’

আগামী ১৬ জুলাই রাতে ওসাসুনার মুখোমুখি হবে বার্সেলোনা। এরপর চলতি মৌসুমে নিজেদের শেষ ম্যাচে আগামী ২০ জুলাই আলাভেসের মোকাবিলা করবে কাতালান জায়ান্টরা। 

ব্রেকিংনিউজ/এএফকে

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি