রোনালদোর পাশে বসলেন লুকাকু

স্পোর্টস ডেস্ক
৬ আগস্ট ২০২০, বৃহস্পতিবার
প্রকাশিত: ০১:১২

রোনালদোর পাশে বসলেন লুকাকু

বুধবার রাতে স্প্যানিশ ক্লাব গেটাফেকে ২-০ গোলে হারিয়ে ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করেছে ইতালিয়ান ক্লাব ইন্টার মিলান। ম্যাচের প্রথম গোলটি করেছেন বেলজিয়ান তারকা ফরোয়ার্ড রোমেলু লুকাকু। যিনি চলতি মৌসুমেই যোগ দিয়েছেন ইন্টারে।

আর এই গোলের মাধ্যমে দারুণ এক মাইলফলক স্পর্শ করেছেন লুকাকু। ইতালিয়ান ক্লাবটির হয়ে প্রথম মৌসুমেই ৩০ গোল করে ফেলেছেন লুকাকু। ১৯৯৭ সালে বার্সেলোনা থেকে ইন্টারে যোগ দিয়ে প্রথম মৌসুমেই ৩০ গোল করেছিলেন ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদো দ্য লিমা।

প্রায় ২৩ বছর পর একই কীর্তি গড়লেন রোমেলু লুকাকু। এবারই প্রথম কোনো মৌসুমে ৩০ গোল করলেন তিনি। এর আগে ২০১৭-১৮ মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে করা ২৭ গোলই ছিল তার সেরা পরিসংখ্যান।

লুকাকুর এই পারফরম্যান্সের মাধ্যমে ইন্টারের হয়ে কোনো খেলোয়াড় ৯ বছর পর এক মৌসুমে ৩০ গোল করলো। এর আগে সবশেষ ২০১০-১১ মৌসুমে ইন্টারের জার্সি গায়ে ৩৭ গোল করেছিলেন স্যামুয়েল ইতো। গত ত্রিশ বছরে ইন্টারের হয়ে এক মৌসুমে ৩০ গোল করা অন্য খেলোয়াড় হলেন ডিয়েগো মিলিতো।

এছাড়া ইউরোপা লিগেও এক রেকর্ড গড়েছেন লুকাকু। গেটাফের বিপক্ষে গোলটির মাধ্যমে এই টুর্নামেন্টে টানা অষ্টম ম্যাচে জালের ঠিকানা খুঁজে নেয়ার নজির গড়েছেন। ২০০৫ সালে নিউক্যাসল তারকা অ্যালেন শিয়েরারও দেখিয়েছিলেন একই কীর্তি। এবার তাকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ লুকাকুর সামনে

ব্রেকিংনিউজ/এএফকে

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি