কোয়ার্টার ফাইনালে যে যার মুখোমুখি হচ্ছে

স্পোর্টস ডেস্ক
৯ আগস্ট ২০২০, রবিবার
প্রকাশিত: ০১:১০

কোয়ার্টার ফাইনালে যে যার মুখোমুখি হচ্ছে

করোনা ভাইরাসের কারণে এবারের চ্যাম্পিয়ন্স লিগ শেষ হতে পারবে কি না তা নিয়ে সৃষ্টি হয়েছিল বিশাল সংশয়। শেষ পর্যন্ত করোনাকে হটিয়ে দিয়ে যখন বায়ো সিকিউর পরিবেশে ফুটবল ফিরেছে মাঠে, তখন উয়েফাও পরিকল্পনা করে চ্যাম্পিয়ন্স লিগকে শেষ করার।

এ জন্য চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে প্রথমবারের মত ফরম্যাট পরিবর্তন করে নিলো উয়েফা এবং পুরোপুরি বিশ্বকাপের আদলে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল এবং ফাইনাল আয়োজনের সিদ্ধান্ত নেয় তারা।

এই কমযজ্ঞ শেষ করতে উয়েফা সময় নেবে মাত্র ১২দিন। একই শহরে সবগুলো দল রেখে টুর্নামেন্টটি শেষ করার পরিকল্পনা গ্রহণ করে তারা। এ কারণে ইউরোপে মোটামুটি কম সংক্রমিত এলাকা পর্তুগালের লিসবনকেই বেছে নেয় ইউরোপিয়ান ফুটবলের অভিভাবক সংস্থাটি।

শুধু তাই নয়, দ্বিতীয় রাউন্ডের ফিরতি লেগের চারটি ম্যাচ বাকি থাকার পরও আগেই চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল এবং ফাইনালের ড্র ও সূচি তৈরি করে রেখেছিল তারা।

বিশ্বকাপের মতোই কোয়ার্টার ফাইনাল থেকে এবার হবে শুধুমাত্র এক পর্বের ম্যাচ। নকআউট পদ্ধতিতে। ফিরতি লেগের ম্যাচ শেষ না হওয়ার পরও ড্র অনুষ্ঠিত হয়ে যাওয়ায় মোটামুটি নিশ্চিত ছিল কোয়ার্টারে কে কার মুখোমুখি হচ্ছে। শনিবার রাতে সেটা পুরোপুরিভাবে চূড়ান্ত হয়ে গেলো।

পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ীই মেসিদের ক্লাব বার্সেলোনা এবং মুলার-লেওয়ানডস্কিদের ক্লাব বায়ার্ন মিউনিখ কোয়ার্টার ফাইনালে উঠলে পরস্পর মুখোমুখি হওয়ার কথা।

শনিবার রাতে দুই দলের বড় ব্যবধানে জয়ের পর বিষয়টা পুরোপুরি নিশ্চিত হলো। আগামী ১৪ আগস্ট লিসবনে বার্সেলোনার মুখোমুখি হবে জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ।

কোয়ার্টার ফাইনালের ম্যাচগুলো শুরু হবে ১২ আগস্ট থেকে। প্রথমদিনই নেইমার- এমবাপেদের ক্লাব পিএসজি মাঠে নামবে ইতালিয়ান ক্লাব আটলান্টার বিপক্ষে। ১৩ আগস্ট মুখোমুখি হবে জার্মান ক্লাব আরবি লেইপজিগের মুখোমুখি হবে স্প্যানিশ ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদ।

১৪ আগস্ট হবে সবচেয়ে আগুনে ম্যাচ, মহারণ বার্সেলোনা বনাম বায়ার্ন মিউনিখ। কোয়ার্টার ফাইনালের শেষ ম্যাচে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যানসিটি মুখোমুখি হবে ফরাসী ক্লাব লিওঁর।

সেমিফাইনাল দুটি অনুষ্ঠিত হবে ১৮ এবং ১৯ আগস্ট। ১৮ আগস্ট মুখোমুখি হবে লেইপজিগ ও অ্যাটলেটিকো মাদ্রিদের বিজয়ী দল এবং পিএসজি ও আটলান্টার মধ্যে বিজয়ী দল। ১৯ আগস্ট মাঠে নামবে ম্যানসিটি-লিওঁর বিজয়ী দল এবং বার্সা-বায়ার্নের মধ্যে বিজয়ী দল। ২৩ আগস্ট অনুষ্ঠিত হবে ফাইনাল।

চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টার ফাইনালের সূচি ১২ আগস্ট: আটলান্টা-পিএসজি ১৩ আগস্ট: লেইপজিগ-অ্যাটলেটিকো ১৪ আগস্ট: বার্সেলোনা-বায়ার্ন মিউনিখ ১৫ আগস্ট: ম্যানসিটি-লিওঁ

ব্রেকিংনিউজ/এএফকে

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি