ছক্কার নয়া রেকর্ড রোহিতের!

স্পোর্টস ডেস্ক
২৪ সেপ্টেম্বর ২০২০, বৃহস্পতিবার
প্রকাশিত: ০৩:৪৮

ছক্কার নয়া রেকর্ড রোহিতের!

সংক্ষিপ্ত ফরম্যাটে তার ব্যাট ছক্কার ফুলঝুড়ি। ভারতে ‘হিটম্যান’ নামেই বেশি পরিচিত। বুধবার রাতে ক্রিকেট বিশ্ব তার সেই আসল রূপই দেখলেন। খেললেন ৫৪ বলে ৮০ রানের দুর্দান্ত এক ইনিংস। যেখানে ছিল ৬টি ছক্কার মার।

এই ৬টি ছক্কার মার মেরে আইপিএলের ইতিহাসে ২০০ ছক্কা হাঁকানোর এলিট লিস্টে নাম তুলে ফেললেন রোহিত শর্মা। বুধবার (২৩ সেপ্টেম্বর) আবু ধাবিতে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে টুর্নামেন্টের চতুর্থ ব্যাটসম্যান হিসেবে এই মাইলফলক স্পর্শ করেন মুম্বাই ইন্ডিয়ান্স অধিনায়ক।

আবু ধাবিতে টস জিতে নাইট অধিনায়ক দিনেশ কার্তিক মুম্বাই ইন্ডিয়ান্সকে প্রথমে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান। ইনিংস ওপেন করতে নেমে রোহিত শর্মার অধিনায়কোচিত ইনিংসে ভর করে নাইটদের বিরুদ্ধে ১৯৫ রানের বড় স্কোর গড়ে তোলে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

সূর্যকুমার যাদবকে সঙ্গে নিয়ে দ্বিতীয় উইকেটে ৯০ রানের গুরুত্বপূর্ণ জুটি গড়ে তোলেন রোহিত। সূর্যকুমার ৬টি বাউন্ডারি এবং ১টি ছক্কার সাহায্যে ২৮ বলে ৪৭ রানের ইনিংস খেলে আউট হলেও থামানো যায়নি রোহিত শর্মাকে। প্রতিপক্ষ বোলারদের উপর ছড়ি ঘুরিয়ে অর্ধশতরান পূর্ণ করেন তিনি।

শেষ পর্যন্ত ৫৪ বলে ৮০ রান করে ১৮তম ওভারে শিবম মাভির শিকার হন রোহিত। এই ইনিংস খেলার পথে দলীয় ইনিংসের ১৪তম ওভারে আইপিএলে ২০০তম ছক্কা হাঁকানোর মাইলফলক গড়েন ‘হিটম্যান’। রোহিতের ইনিংস সাজানো ছিল ৩টি বাউন্ডারি এবং ৬টি বিশাল ছক্কায়। সে সঙ্গে ক্রিস গেইল, এবি ডিভিলিয়ার্স এবং মহেন্দ্র সিং ধোনির পর আইপিএলের চতুর্থ এবং দ্বিতীয় ভারতীয় ব্যাটসম্যান হিসেবে ২০০ ছক্কার রেকর্ড গড়েন তিনি।

শুধুমাত্র ছক্কা হাঁকানোর এলিট লিস্টে জায়গা করে নেওয়াই নয়। ৮০ রানের ইনিংসের সুবাদে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে আইপিএলে এখনও পর্যন্ত সর্বমোট ৯০৪ রান সংগ্রহ করলেন তিনি। যা আইপিএলের ইতিহাসে যে কোনও প্রতিপক্ষের বিরুদ্ধে কোনও ব্যাটসম্যানের করা সর্বোচ্চ রান।

এই অনন্য নজির গড়ার পথে সানরাইজার্স হায়দরাবাদ অধিনায়ক ডেভিড ওয়ার্নারকে টপকে যান তিনি। কেকেআরের বিরুদ্ধে এর আগে ওয়ার্নারের সংগ্রহ করা ৮২৯ রান ছিল সর্বোচ্চ। অর্থাৎ নাইটদের বিরুদ্ধে ৬ রান করার সঙ্গে সঙ্গেই ওয়ার্নারকে টপকে যান রোহিত।

আইপিএলের ইতিহাসে সর্বাধিক ছক্কা হাঁকানো চার ব্যাটসম্যান
১. ক্রিস গেইল (৩২৬)
২. এবি ডি ভিলিয়ার্স (২১৪)
৩. এমএস ধোনি (২১২)
৪. রোহিত শর্মা (২০০)

ব্রেকিংনিউজ/এএফকে

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি