১০ ওভারে ১৬৩ রান করে অবিশ্বাস্য জয় পেল পাঞ্জাব!

স্পোর্টস ডেস্ক
১৭ অক্টোবর ২০২০, শনিবার
প্রকাশিত: ১২:২৯ আপডেট: ১২:৩১

১০ ওভারে ১৬৩ রান করে অবিশ্বাস্য জয় পেল পাঞ্জাব!

শেষ চারে  জায়গা করে নিতে দরকার ছিল ১২.৩ ওভারে ১৬৩ রান। যা অবিশ্বাস্যই বটে। যেটা করে দেখিয়েছে পাঞ্জাবের ব্যাটসম্যানরা। অবিশ্বাস্য এই টার্গেট পূরণে করতে নেমে ব্যাটিং তাণ্ডব চালায় তারা। মাত্র ১০.৪ ওভারেই ১৬৬ রান করে অবিশ্বাস্য জয় পায় দলটি। 

শুক্রবার রাতে পাকিস্তানের ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে বেলুচিস্তান ও সাউদার্ন পাঞ্জাবের মধ্যকার ম্যাচে ঘটল এমন ঘটনা।

টুর্নামেন্টে আগেই শেষ চারের টিকিট নিশ্চিত করে ফেলেছে নর্থ পাকিস্তান, খাইবার পাখতুন ও সিন্ধ। চতুর্থ টিকিটের জন্য অপেক্ষা ছিলো তিনটি দলের- বেলুচিস্তান, সাউদার্ন পাঞ্জাব ও সেন্ট্রাল পাঞ্জাব।

১০ ম্যাচ খেলে ৮ পয়েন্ট ছিলো সেন্ট্রাল পাঞ্জাবের, এক ম্যাচ কম খেলে বেলুচিস্তানের ছিলো ৮। আর সাউদার্ন পাঞ্জাব ৯ ম্যাচে করেছিল ৬ পয়েন্ট।

যে কারণে শেষ ম্যাচে কম ব্যবধানে হারলেও নেট রানরেটের কল্যাণে সেমিফাইনালে সরাসরি চলে যেত বেলুচিস্তান। সেজন্য অনেকটা নির্ভার হয়েই শুক্রবার মাঠে নেমেছিল বেলুচরা। কিন্তু সব সমীকরণ ওলটপালট করে দিল সাউদার্ন পাঞ্জাবের ব্যাটসম্যানরা।

ম্যাচে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬১ রান করে বেলুচিস্তান। ওপেনার ইমাম উল হক ৩৭ বলে ৪৮, উইকেটরক্ষক ব্যাটসম্যান বিসমিল্লাহ খান ৩৫ বলে ৪১ ও শেষদিকে ঝড় তুলে ২১ বলে ৩৭ রান করেন আকবর-উর-রেহমান। দুই উইকেট নেন মোহাম্মদ ইমরান।

সমীকরণে দেখা গেলে বেলুচিস্তানের দেয়া এই টার্গেট ১২.৩ ওভারের মধ্যে করতে পারলে দুই দলকে হারিয়ে সেমিতে জায়গা করে নিতে পারবে সাউদার্ন পাঞ্জাব।

এমন সমীকরণ মাথায় নিয়েই উদ্বোধনী জুটিতে মাত্র ৫.৩ ওভারেই ৮৭ রান করে ফেলেন পাঞ্জাবের দুই ওপেনার জিসান আশরাফ ও শোহাইব মাকসুদ।

উদ্বোধনী জুটি ভাঙার পর সমীকরণ মেলাতে ৪২ বলে আরও ৭৫ করতে হতো পাঞ্জাবের। পরের ৬ বলে আরও ১৭ রান করে আউট হন মাকসুদ। ১৩ চার ও ৪টি ছয়ের মারে মাত্র ২৯ বলে ৮১ রানের বিধ্বংসী ইনিংস খেলেন তিনি।

মাকসুদের বিদায়ের পর ৩৫ বলে পাঞ্জাবের দরকার ছিল আরও ৫৮ রান। চতুর্থ উইকেট জুটিতে আবারও ঝড় তুলে ১১ বল হাতে রেখেই এ বেলুচিস্তানের দেয়া টার্গেট ছুঁয়ে ফেলে পাঞ্জাব। আমির ইয়ামিন ও হুসাইন তালাত জুটি মাত্র ১৯ বলে ৫৩ রান যোগ করেন।

আমির ৯ বলে ১ চার ও ৪ ছয়ে ৩৩ এবং তালাত ১১ বলে ২০ রান করে অপরাজিত থাকেন। মাত্র ১০.৪ ওভারে ম্যাচ জিতে সেমির টিকিট পায় পাঞ্জাব। শনিবার (১৭ অক্টোবর) বাংলাদেশ সময় বিকাল ৪টায় প্রথম সেমিতে লড়বে নর্থ পাকিস্তান ও সাউদার্ন পাঞ্জাব।

এরপর রাত সাড়ে ৮টায় দ্বিতীয় সেমিতে খাইবার পাখতুনের প্রতিপক্ষ সিন্ধ। আগামীকাল রাত সাড়ে ৮টায় হবে ন্যাশনাল টি-টোয়েন্টি কাপের ফাইনাল।

ব্রেকিংনিউজ/এএফকে 

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি