আইপিএলে শেষ চারের পথে যারা

স্পোর্টস ডেস্ক
২৮ অক্টোবর ২০২০, বুধবার
প্রকাশিত: ০৩:৫৭

আইপিএলে শেষ চারের পথে যারা

করোনা পরিস্থিতিতে মরুরাজ্য আরব আমিরাতে চলছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৩তম আসর। দুবাই, আবুধাবী ও শারজাহ - এই তিন স্টেডিয়ামেই ইতোমধ্যে ৪৭টি ম্যাচ পরিচালিত হয়ে গেছে।  প্লে-অফে টিকে থাকার দৌড়ে প্রতিটি ম্যাচই জমজমাট আর টানটান উত্তেজনায় গড়াচ্ছে।

প্লে-অফের টিকিট এখনও কোনো দল হাতে না পেলেও পয়েন্ট টেবিল বলছে, ইতোমধ্যে শেষ চারে ওঠা প্রায় নিশ্চিত করে ফেলেছে মুম্বাই ইন্ডিয়ানস, রয়াল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু ও দিল্লি ক্যাপিটালস।

আর টিকে থাকতে ব্যাট-বলে লড়াই চালিয়ে যাচ্ছে কিংস ইলাভেন পাঞ্জাব, কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদ।

এছাড়া চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়ালসের বিদায় ঘণ্টা ইতোমধ্যে বেজে গেছে। আইপিএলের ১৩তম আসর থেকে ছিটকে গেছে ধোনির চেন্নাই আর  স্টিভেন স্মিথের রাজস্থান।

আজ আবুধাবীর শেখ জায়েদ স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় মুখোমুখি হচ্ছে মুম্বাই ইন্ডিয়ানস ও রয়াল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

এই ম্যাচের আগ পর্যন্ত ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ইএনপিএন ক্রিকইনফোতে দেয়া পয়েন্ট টেবিল বলছে, আজকের ম্যাচটি মূলত শীর্ষস্থান দখলের লড়াইয়ের। কেননা এ পর্যন্ত ১১ ম্যাচ খেলে ৭ জয় ও ৪ হারে রোহিত শর্মার মুম্বাইয়ের পয়েন্ট ১৪। সমানসংখ্যক ম্যাচ খেলে কোহলির আরসিবিরও পয়েন্ট ১৪। তবে রান রেটে অনেকটা এগিয়ে থাকায় ১ নম্বরে অবস্থান করছে মুম্বাই। মুম্বাইয়ের রানরেট ১.২৫২ যা ব্যাঙ্গালুরুর .০৯২। তবে আজ কোহলিদের জয় হলে সমীকরণটা পাল্টে যেতে সময় নেবে না।

এদিকে শীর্ষস্থান দখলের দৌড়ে তৃতীয় স্থানে আছে স্রেয়াশ আইয়ারের দিল্লি ক্যাপিটালস। ১২ ম্যাচ খেলে ৭ জয় ও ৫ পরাজয়ে দলটির অবস্থান তৃতীয়তে। মঙ্গলবার রাতে হায়দরাবাদের কাছে ৮৮ রানের বিশাল ব্যবধানে হেরেছে তারা।

এদিকে প্লে-অফের আশা জিইয়ে রেখেছে প্রীতি জিনতার পাঞ্জাব ও শাখরুখের নাইটরা।

১২ ম্যাচ খেলে ৬ জয় ও ৬ পরাজয়ে দলটির পয়েন্ট ১২। চতুর্থ অবস্থানে আছে দলটি। সমানসংখ্যক ম্যাচ খেলে সমান সমান জয়-পরাজয়ের পরও রানরেটে পিছিয়ে থেকে পাঞ্জাবের পরেই অবস্থান করছে কলকাতা।

আর গত ম্যাচে দুর্দান্তভাবে ফিরে এলেও ১২ ম্যাচে ৫ জয় ও ৭ পরাজয়ে ১০ পয়েন্ট নিয়ে প্লে-অফের টিকিট হারানোর শঙ্কায় রয়েছে ডেভিড ওয়ার্নারের হায়দরাবাদ।

১২ ম্যাচ খেলে ৫ জয় ও ৭ পরাজয় নিয়ে পয়েন্ট টেবিলে সপ্তমে রয়েছে রাজস্থান। সমানসংখ্যক ম্যাচ খেলে ৫ জয় ও ৮ পরাজয় নিয়ে পয়েন্ট টেবিলের তলানিতে চেন্নাই।

আইপিএল থেকে ছিটকে গেছে এই দুই দল। তাই ধোনি ও  স্মিথদের বাকি ম্যাচগুলো নিজেদের জন্য শুধুই আনুষ্ঠানিকতায় রূপ নিয়েছে। 

এক নজরে আইপিএল-১৩ এর পয়েন্ট টেবিল (৪৭তম ম্যাচ পর্যন্ত)



ব্রেকিংনিউজ/এএফকে

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি