ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়ার দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক
২৯ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার
প্রকাশিত: ১১:৩৩

ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়ার দল ঘোষণা

মহামারি করোনা ভাইরাসের কারণে গত মার্চে বন্ধ হওয়ার আগে, সবশেষ আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচের আয়োজক দেশ ছিল অস্ট্রেলিয়া। করোনার ভয় পাশ কাটিয়ে ওয়ার্নার-স্মিথরা ক্রিকেট মাঠে ফিরেছে আগেই। এবার অস্ট্রেলিয়ার মাটিতে ফিরছে ক্রিকেট। আগামী মাসে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে অস্ট্রেলিয়া সফরে যাবে ভারতীয় ক্রিকেট দল।

অস্ট্রেলিয়া ও ভারতের মধ্যকার সাম্প্রতিক প্রতিদ্বন্দ্বিতা পেয়েছে অন্য মাত্রা। বর্ডার-গাভাস্কার টেস্ট সিরিজ ছাড়াও ওয়ানডে, টি-টোয়েন্টিতেও লড়াই হয় জমজমাট। এবারের সফরেও যে ছেড়ে কথা বলবে না ভারত, তা জানা আছে ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ)। তাই ভারতের বিপক্ষে লড়তে ওয়ানডে, টি-টোয়েন্টির জন্য শক্তিশালী দল ঘোষণা করেছে তারা।

চলতি বছরের শুরুতে অস্ট্রেলিয়ার ইংল্যান্ড সফরের দলে খুব একটা পরিবর্তন আনা হয়নি। বাদ পড়েছেন শুধু রিলে মেরেডিথ, গোড়ালির ইনজুরির কারণে নেই পেস বোলিং অলরাউন্ডার মিচেল মার্শ। স্পিন ডিপার্টমেন্টে রাখা হয়েছে অ্যাশটন অ্যাগার ও অ্যাডাম জাম্পাকে।

প্রথমবারের মতো জাতীয় দলে সুযোগ পেয়েছেন ২১ বছর বয়সী তরুণ প্রতিভা ক্যামেরন গ্রিন। চলতি শেফিল্ড শিল্ড ক্রিকেটে ১৫৮* ও ১৯৭ রানের দুইটি ইনিংস খেলে সবাইকে মুগ্ধ করেছেন গ্রিন। এখনই আন্তর্জাতিক মঞ্চে অভিষেকের নিশ্চয়তা না থাকলেও, দেশের সেরা ক্রিকেটারদের কাছাকাছি রাখতেই তাকে দলে নিয়েছেন নির্বাচকরা।

এছাড়া প্রায় তিন বছর পর জাতীয় দলে ফিরেছেন মিডিয়াম পেস বোলিং অলরাউন্ডার ময়সেস হেনরিকস। সবশেষ ২০১৭ সালে জাতীয় দলের জার্সি গায়ে জড়িয়েছিলেন ৩৩ বছর বয়সী এ অলরাউন্ডার। বিগ ব্যাশের ২০১৯ সালের সিডনি সিক্সার্সকে শিরোপা জিতিয়েছেন তিনি। চলতি শেফিল্ড শিল্ডেও দিয়েছেন ফর্মের জানান। তাই মিচেল মার্শের অভাবপূরণে ডাকা হয়েছে হেনরিকসকে।

ভারতীয় ক্রিকেট দলের প্রায় আড়াই মাসব্যাপী অস্ট্রেলিয়া সফরের মাঠের খেলা শুরু হবে ওয়ানডে সিরিজ দিয়ে। আগামী ২৭ নভেম্বর মাঠে গড়াবে প্রথম ওয়ানডে। পরে টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ৪ ডিসেম্বর থেকে। সিডনি ক্রিকেট গ্রাউন্ড ও ক্যানবেরা মিলিয়ে হবে ওয়ানডে সিরিজের ম্যাচগুলো।

অস্ট্রেলিয়ার ওয়ানডে ও টি-টোয়েন্টি স্কোয়াড
অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), শন অ্যাবট, অ্যাশটন অ্যাগার, অ্যালেক্স ক্যারে, প্যাট কামিনস, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজলউড, ময়সেস হেনরিকস, মার্নাস লাবুশেন, গ্লেন ম্যাক্সওয়েল, ড্যানিয়েল স্যামস, কেন রিচার্ডসন, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জাম্পা।

ব্রেকিংনিউজ/এএফকে

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি